সুনামগঞ্জে হামলার প্রতিবাদে বরিশালে বাসদের বিক্ষোভ

Spread the love

নাগরিক রিপোর্ট:
সুনামগঞ্জের শাল্লায় ফেসবুকে একটি ষ্টেটাস ইস্যুতে হিন্দু সম্প্রদায়ের বসতবাড়ি ও ধর্মীয় প্রতিষ্ঠানে ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। শুক্রবার নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।


সমাবেশে বক্তারা বলেন, রামু, নাসিরনগর থেকে শুরু করে আজ পর্যন্ত কোন সাম্প্রদায়িক হামলার বিচার না হওযায় উগ্রবাদীরা বার বার একই ঘটনার পূনারাবৃত্তি করার সাহস দেখাচ্ছে। মুক্তিযুদ্ধের ৫০ বছরে এসে অসাম্প্রদায়িক বাংলাদেশের চেতনার বদলে সাম্প্রদায়িক চেহারার দায় শাসক দলকেই নিতে হবে। বক্তারা সুনামগঞ্জের শাল্লায় জড়িতদের গ্রেফতার ও বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।


জেলা বাসদের আহŸায়ক ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তৃতা করেন জেলা বাসদের সদস্য সচিব ডা. মণীষা চক্রবর্তী, ইউনাইটেড কমিউনিষ্ট লীগের জেলার সাধারন সম্পাদক জলিলুর রহমান, বিশিষ্ট নাগরিক হিরন্ময় সমাদ্দার, বাসদের সন্তুু মিত্র, নুরুল হক, শহীদুল ইসলাম, ছাত্রফ্রন্টের বিজন শিকদার, অদিতি ইসলাম, লামিয়া সাইমুন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *