বরিশালে লকডাউন বিরোধী সমাবেশের হুমকি বাসদ’র

Spread the love

নাগরিক রিপোর্ট:
শ্রমিকদের জন্য পর্যাপ্ত খাদ্য ও নগদ অর্থ সহায়তা ছাড়া লকডাউন কার্যকর করা যাবে না- এমন অভিমত দিয়েছেন বরিশালের একদল শ্রমিক। রোববার বরিশাল নগরীর অশ্বিনী কুমার হল প্রাঙ্গনে অনুষ্ঠিত বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) আয়োজিত সমাবেশে তারা এ কথা বলেন।


সমাবেশে বক্তারা আরো বলেন, ১৪ এপ্রিল কঠোর লকডাউন শুরুর আগে খাদ্য, চিকিৎসা ও আর্থিক নিরাপত্তা নিশ্চিয়তা না পেলে পরদিন ১৫ এপ্রিল সদর রোডে লকডাউন বিরোধী সমাবেশ করা হবে।
কঠোর লকডাউন শুরুর আগে শ্রমিকদের জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ, খাদ্য রেশনিং চাল, শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালের করোনা ইউনিটে শয্যা ও আইসিইউ বৃদ্ধি এবং নগরীরতে আইসোলেশন সেন্টার চালুর দাবীতে বরিশাল জেলা বাসদ এ সমাবেশ করেছে।

সমাবেশ শেষে একটি বড় বিক্ষোভ মিছিল নিয়ে নগরী প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দারের কাছে স্মারকলিপি দিয়েছেন বাসদ নেতবৃন্দ।


জেলা বাসদের আহŸায়ক আহবায়ক প্রকৌশলী ইমরান হাবীব রুমনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তৃতা করেন জেলার সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, শ্রমিক নেতা মানিক হাওলাদার, মিতা বেপারী, শহিদুল ইসলাম, সাইফুল ইসলাম, নিলিমা জাহান,ছাত্রনেতা বিধান সিকদার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *