ভোটার তালিকায় মৃত সেই বৃদ্ধাকে জীবিত দেখানোর উদ্যেগ

Spread the love

নাগরিক রিপোর্ট:
ভোটার তালিকায় মৃত দেখানো বৃদ্ধা শানু বেগমকে (৬৫) জীবিত দেখানোর উদ্যেগ নেয়া হয়েছে। বরিশালের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন গতকাল রোববার এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দেন।

একই সঙ্গে শানু বেগমকে মৃত দেখানোর ঘটনার জন্য অভিযুক্ত ভোটার তথ্য সংগ্রহকারী উপজেলার চরকমিশনার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. নিজাম উদ্দীন ও সুপারভাইজার উপজেলার প্যাদারহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কবির হোসেনকে কারন দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। ২০১৯ সালে ভোটার তালিকা হালনাগাদ করার সময় তারা উল্লেখিত দায়িত্বে ছিলেন।


আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দীন বলেন, জীবিত শানু বেগমকে ভোটার তালিকায় মৃত দেখানো দু:খ্যজনক ঘটনা। তাকে জাতীয় পরিচ পত্রের ডাটাবেজে জীবিত দেখানোর জন্য নির্বাচন কমিশনের প্রধান কার্যালয়ের জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগে শানু বেগমের লিখিত আবেদন পাঠানো হয়েছে। দ্রæত সংশোধনের জন্য বরিশাল আঞ্চলিক নির্বাচন কার্যালয় থেকে সব ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। আশা করছি দ্রæত এ সমস্যার সমাধান হবে।


তিনি আরও জানান, ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করা শিক্ষক মো. নিজাম উদ্দিন ও মো. কবির হোসেনকে দায়িত্ব পালনে অবহেলার অভিযোগের জবাব দিতে ৭ দিনের সময় দিয়ে কারন দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।


প্রসঙ্গত, বরিশালের মুলাদী উপজেলার কাজীরচর ইউনিয়নের মৃত মান্নান ফরাজির স্ত্রী শানু বেগমকে ২০১৯ সালের হালনাগাদ ভোটার তালিকায় মৃত দেখানো হয়েছে। এতে তার বিধবা ভাতা বন্ধ হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *