‌’সরকার সীমান্তের বাইরের ক্ষমতাবানদের তুষ্টে ব্যস্ত’

Spread the love

নাগরিক ডেস্ক:
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণের সমর্থনহীন এই সরকার ক্ষমতায় টিকে থাকতে দেশের জনগণের বদলে এখন সীমান্তের বাইরের ক্ষমতাবানদের তুষ্ট করতে ব্যস্ত। আর তাই পাসপোর্ট থেকে ‘একসেপ্ট ইসরায়েল’ শব্দ বাদ দেওয়ার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরবতা মানে ‘সরকারের নীতিহীন অবস্থান’।

সোমবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব বলেন। ফিলিস্তিন সংগ্রাম ও তাদের প্রতি বিএনপির পূর্ণ সমর্থন ব্যক্ত করতেই এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘ইসরায়েলী বিমানের বার বার হামলা ও ক্ষেপনাস্ত্র নিক্ষেপে যখন ফিলিস্তিনের গাজা নগরী মৃত্যুপুরীতে পরিণত হচ্ছে, ঠিক সেই সময়ে বাংলাদেশের পাসপোর্ট থেকে ইসরায়েল ভ্রমণের ওপর থেকে নিষেধাজ্ঞা সরিয়ে নেওয়া হয়েছে। যা হতাশ করেছে গোটা বিশ্ব বিবেককে।’

তিনি বলেন, ‘এর আগে তৃতীয় দেশকে ব্যবহার করে ইসরায়েল থেকে আড়িপাতার যন্ত্রপাতি আমদানি করেছে আওয়ামী লীগ সরকার। যা প্রতিনিয়ত রাষ্ট্র কর্তৃক মানবাধিকার লংঘনের অপরাধ সংঘটিত করতে ব্যবহার করা হচ্ছে। এ বিষয়ে জাতিসংঘ ক্ষমতাসীন সরকারের কাছে জবাব চেয়েছে। তদন্তের দাবি জানিয়েছে বিশ্বের সকল মানবাধিকার সংগঠনগুলো।

এসব নীতিহীন, অবৈধ তৎপরতা সরকার করে চলছে রাষ্ট্রের মালিক জনগণের চোখে ধুলো দিয়ে। যা রক্তস্নাত জেরুজালেমে ফিলিস্তিনিদের লাশ আর রক্ত নিয়ে সরকারের ক্ষমতা কেন্দ্রীক অমানবিক এক সমীকরণের প্রমাণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *