জরিমানা গুণলেন তামিম

Spread the love

নাগরিক ডেস্ক:
আম্পায়ারের সিদ্ধান্তের সমালোচনা করায় জরিমানা গুণতে হচ্ছে বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে। আইসিসির কোড অব কন্ডাক্টের লেভেল-১ ভঙ্গ করায় ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে তাকে। শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে নিজের আউট নিয়ে অসন্তোষ জানিয়েছিলেন তিনি।

মিরপুরের শেরেবাংলায় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামে তামিম ইকবালের বাংলাদেশ। যেখানে ২৮৭ রানের লক্ষ্য সামনে রেখে ব্যাট করতে নেমেই নাঈম শেখ ও সাকিব আল হাসানকে হারায় স্বাগতিকরা। এরপর তামিমের ব্যাটে বিপর্যয় কাটানোর চেষ্টা করে দল। কিন্তু দুশমন্থ চামিরার বলে আউট হয়ে ফিরে যান অধিনায়ক।

কিন্তু সেটি আউট ছিল নাকি এ নিয়ে ধোয়াশার তৈরি হয়। চামিরার ফুলার লেংথ বল ড্রাইভ করতে গিয়ে কট বিহাইন্ড হন তামিম। বাংলাদেশের আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে সৈকত আউট দেন তামিমকে। রিভিউ নেন তামিম। তারপর আলট্রা এজে দেখা যায় ব্যাট মাটিতে লেগেছিল তখন হাল্কা এজ তৈরি হয়। তারপরও সিদ্ধান্ত পাল্টায়নি মাঠের আম্পায়ার। ১৭ রানে ফেরেন তামিম।

কিন্তু রাগ আটকে রাখতে পারেননি তামিম। শারীরিক ভাষায় নিজের অস্বস্তি জানিয়ে ফেরেন সাজঘরে। এটা চোখে পড়েছে ম্যাচ রেফারির। আইসিসি তারপরই জরিমানা করে তামিমকে। কারণ এটি আইসিসি আচরণবিধির ২.৩ অনুচ্ছেদ লঙ্ঘন। একইসঙ্গে গত ২৪ মাসে প্রথম ডিমেরিট পয়েন্ট পেলেন টাইগার ক্যাপ্টেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *