প্রদর্শণীতে নেওয়া গরুর আক্রমনে শিশু আহত

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালের বাকেরগঞ্জে প্রাণসম্পদ প্রদর্শণী চলাকালে বলদ গরুর আক্রমনে এক শিশু গুরুতর আহত হয়েছে। আহত শিশুকে উদ্ধার করে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দিয়ে তড়িঘড়ি করে বাসায় পাঠিয়ে দেয়ার অভিযোগ উঠছে। শনিবার বাকেরগঞ্জ জেএসইউ মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে। আহত শিশু নুসরাত জাহান তুবা বাকেরগঞ্জ পৌরসভার ৪ নং ওয়ার্ডের মুসা হাওলাদারের কন্যা ও বাকেরগঞ্জ মডেল প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী।


আহত শিশুর পরিবারের সদস্যরা অভিযোগ করেছেন, শনিবার উপজেলা প্রাণিসম্পদ দফতর বাকেরগঞ্জ জেএসইউ মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে প্রাণীসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় প্রাণিসম্পদ প্রদর্শণীর আয়োজন করে। এ প্রদর্শণীতে ট্রাক থেকে গরু নামানোর সময় বেপরোয়া একটি বলদ গরু শিশু নুসরাত জাহান তুবাকে আক্রমন করে। এতে তুবা গরুতর আহত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, শিশু নুসরাত জাহান তুবা স্কুলের এসাইনমেন্টের খাতা জমা দিয়ে বাড়ি ফেরার পথে প্রাণিসম্পদ প্রদর্শণীতে গরু নামানোর সময় তুবাকে একটি বলদ গরু ধাওয়া দিয়ে আক্রমন করে। এসময় তুবা মাটিতে পড়ে গেলে বলদ গরুটি তাকে পা দিয়ে চেপে ধরে ফের আক্রামন করে। পরে প্রাণীসম্পদ দফতরের কর্মকর্তারা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় ।


আহত শিশুর মা আর্য্য আক্তার ডলি অভিযোগ করেন, স্কুলের এসাইনমেন্ট খাতা জমি দিয়ে আসার সময় বলদ গরুতে তার কন্যাকে আক্রমন করে। এতে আহত হলে প্রাণীসম্পদ দফতরের কর্মকর্তারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে কোনো রকম চিকিৎসা দিয়ে বাসায় পাঠিয়ে দিয়েছে। তিনি বলেন, ওই ঘটনায় তার কন্যা মানোসিক ও শারিরিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন।


বাকেরগঞ্জ উপজেলার স্বাস্থ্য ও পরিবার কল্পনা কর্মকর্তা ডা. সঙ্কর প্রসাদ অধিকারী জানান, বলদরে আক্রমনে আহত শিশুকে প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. আলাউদ্দিন মাসুদ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তার নাকে ও মুখে আঘত লাগছে।


এব্যপারে বাকেরগঞ্জে প্রাণিসম্পদ কর্মকর্তা আলাউদ্দিন মাসুদ বলেন, আহত শিশুকে দ্রæত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দিয়ে বাসায় পৌঁছিয়ে দেয়া হয়েছে। শিশুটি সুস্থ্য আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *