খালেদা জিয়ার মুক্তি চায় বিএনপি

Spread the love

নাগরিক ডেস্ক:
দলের চেয়ারপারসন খালেদা জিয়ার উন্নত চিকিৎসা নিশ্চিতে বিদেশে যাওয়ার ব্যবস্থা করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি। গত রোববার দলের স্থায়ী কমিটির সভায় বিএনপির শীর্ষ নেতারা এ আহ্বান জানায় বলে আজ মঙ্গলবার নিশ্চিত করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি জানান, সভা মনে করে- খালেদা জিয়া দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী এবং দেশের রজনীতিতে তার অবদান অনস্বীকার্য। তাই তার পূর্ণাঙ্গ চিকিৎসার জন্য বিদেশে নিয়ে গিয়ে উন্নত চিকিৎসা নিশ্চিতে সরকারকে আন্তরিক হওয়া উচিত।

করোনায় মানুষের জীবন-জীবিকা দুটোই চরম হুমকিতে উল্লেখ করে স্থায়ী কমিটির সভা মনে করে, করোনার ভারতীয় ধরন ডেল্টা দেশে তৃতীয় ডেউ নিয়ে এসেছে। কিন্তু সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের উদাসীনতায় দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। এ বিষয়ে সরকারের নজর না থাকলেও দেশের খেটে খাওয়া মানুষ সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে।

সরকারের টিকা সংগ্রহের রোডম্যাপ জানতে চেয়ে সভায় মনে করা হয়- টিকার অপ্রতুলতা মানুষের জীবনকে অনিশ্চিত করে ফেলেছে। শতকরা ৭০ ভাগ মানুষকে টিকা প্রদান করতে হলেও ২৬ কোটি টিকা প্রয়োজন যার শতকরা ৩ ভাগ সংগ্রহ করতে পারেনি সরকার। নিজস্ব দলীয় ব্যক্তির মালিকানার কোম্পানিকে ভ্যাকসিন সংগ্রহের দায়িত্ব দেওয়ায় গোটা জাতি আজ স্বাস্থ্য বিপর্যয়ের সম্মুখীন হয়েছে।

বাণিজ্যমন্ত্রীর প্রদত্যাগের দাবি করে সভা জানায়- সম্প্রতি ভোজ্য তেলের দাম গত ৬ মাসে প্রতি লিটারে ৩৮ টাকা (৩৩ শতাংশ) বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষ ও কর্মহীন মানুষের জীবন ওষ্ঠাগত। বাণিজ্যমন্ত্রীর উক্তি, ‘দাম কমার কোনো সম্ভাবনা নেই’ কোন মতেই গ্রহণযোগ্য হতে পারে না বলে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *