নিশীথ ভারতের প্রতিমন্ত্রী, আনন্দের বন্যা পাবনায়

Spread the love

নাগরিক ডেস্ক : বাংলাদেশি বংশোদ্ভূত ভারতীয় নিশীথ প্রামাণিক ভারতের বিজেপির কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নিযুক্ত হয়েছেন। প্রতিমন্ত্রী নির্বাচিত হওয়ায় তার পূর্ব পুরুষের জন্মস্থান গাইবান্ধায় খুশির বন্যা বইছে। আনন্দে গ্রামবাসীসহ সর্বস্তরের মানুষকে মিষ্টি খাওয়াচ্ছে নিশীথের আত্বীয়-স্বজনরা।

নিশীথের জ্যেঠা গাইবান্ধায় বসবাসকারী সনজিৎ প্রামাণিক জানান, নিশীথ প্রামাণিকের বাবা ১৯৭৪ সালে বাংলাদেশ থেকে ভারতের পশ্চিম বাংলার কোচবিহার জেলার দিনহাটা থানার ভেটাগুড়ি গিয়ে বসতি স্থাপন করেন। সেখানেই ১৯৮৬ সালে জন্মগ্রহণ করেন নিশীথ প্রামাণিক।

তার বাবার বাড়ি গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার হরিনাথপুর ইউনিয়নের ভেলাকোপা গ্রামে। নিশীথ প্রামাণিক বিধুভূষণ প্রামাণিক ও জয়ন্তী রানীর ছোট ছেলে।
নিশীথ প্রামাণিকের কাকা পলাশবাড়ী উপজেলার হরিনাথপুর ইউনিয়নের ভেলাকোপা গ্রামে দক্ষিণা প্রামাণিক বলেন, মমতার দল তৃণমূল কংগ্রেসের মাধ্যমে তার রাজনৈতিক কর্মকাণ্ডে অভিষেক হলেও নিশীথের জনপ্রিয়তা বিজিপি সরকারের নজর কাড়ে। বিজিপিতে যোগ দিয়ে প্রথম ধাপে নমিনেশন পেয়ে এমপি নির্বাচিত হন তিনি।

নিশীথ প্রামাণিক লোকসভা নির্বাচন করে কোচবিহারের প্রায় ১৯ লাখ ৭৬ হাজার ভোটের মধ্যে ৮ লাখ ৭৬ হাজার ভোট পেয়ে এমপি নির্বাচিত হন।

নিশীথ ভারতের প্রতিমন্ত্রী হওয়ায় পাবনার পলাশবাড়ি উপজেলার হরিনাথপুরে স্বজনদের মিষ্টি বিতরণ

নিশীথের ছোট ভাই গাইবান্ধায় বসবাসকারী পলাশ প্রামাণিক বলেন, কেন্দ্রীয় সরকারের সর্বকনিষ্ঠ সদস্য হয়ে দাদা গত ৭ জুলাই সন্ধ্যা ৬টায় বিজেপির কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র, যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন। সেই আনন্দে এলাকায় মিষ্টি বিতরণ করা হচ্ছে। এটা আমাদের গাইবান্ধা তথা বাংলাদেশের গর্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *