বরিশালে ক্ষুধার্ত বাসযাত্রীদের খাবার দিবে বাসদ

Spread the love

নাগরিক রিপোর্ট : বরিশাল নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে ঢাকাগামী কর্মজীবী ক্ষুধার্ত মানুষগুলোর জন্য খাবারের ব্যবস্থা করলো বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। দলটির পক্ষ থেকে রোববার দুপুরে ৪ শতাধিক বাসযাত্রীকে খিচুরীর প্যাকেট দেয়া হয়।
জেলা বাসদের আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন বলেন, গার্মেন্টসসহ বেসরকারি শিল্প প্রতিষ্ঠান খুলে দেয়ায় ওইসব প্রতিষ্ঠানে কর্মরত দক্ষিণাঞ্চলের মানুষগুলো শনিবার থেকে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন। লকডাউনে গণপরিবহন বন্ধ থাকায় বিভাগের প্রত্যন্ত এলাকা থেকে তাদের বরিশাল নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনাল পর্যন্ত পৌছাতে নানা দূর্ভোগ পোহাতে হয়। দরিদ্র শ্রেণীর অনেকে আছেন যাদের হোটেলে খাওয়ার সামর্থ নেই। গত শনিবার থেকে এ মানুষগুলোর দূর্গতি দেখে বাসদ তাদের খাবার পরিবেশনের সিদ্ধান্ত নিয়েছে। রোববার দুপুরে ৪শ বাসযাত্রীকে খিচুরীর প্যাকেট দেয়া হয়েছে।
প্রকৌশলী রুমন বলেন, বাসদের কমিউিনিটি কিচেন কর্মসূচীর আওতায় প্রতিদিন ৮০০ লোকের জন্য খিচুরী রান্না করা হয়। যতদিন কর্মস্থলমুখী যাত্রীদের ভীড় থাকবে, ততদিন বাস টার্মিনালে ৪০০ করে প্যাকেট বিতরণ করবেন তারা।
উল্লেখ্য, বরিশালসহ বিভাগের অপর তিন জেলা পটুয়াখালী ঝালকাঠী ও বরগুনা থেকে সড়কপথে ঢাকা যেতে হয় বরিশাল নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনাল দিয়ে। গত শনিবার থেকে এ টার্মিনাল ও তার আশপাশের সড়কে ঢাকাগামী যাত্রীদের উপচে পড়া ভীড় রয়েছে।
এদিকে গণপরিবহন বন্ধ রেখে কারখানা খোলার ঘোষনা দিয়ে শ্রমিকদের নিরাপত্তা. হয়রানি ও দূর্ভোগের প্রতিবাদে বাসদ রোববার বরিশাল নগরীতে বিক্ষোভ সমাবেশ করেছে। বেলা ১১ টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হল সামনে এ কর্মসূচী পালন করা হয়।
বাসদ বরিশাল জেলা কমিটির আহবায়ক প্রকৌশলী ইমরান হাবীব রুমনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী সহ অন্যনরা বক্তৃতা করেন।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *