অক্সিজেন সংকট নিরসনের দাবীতে করোনা ইউনিটের সামনে বিক্ষোভ

Spread the love

নাগরিক রিপোর্ট : অক্সিজেন সংকট নিরসনের দাবীতে বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ের (শেবাচিম) করোনা ইউনিটের সামনে বিক্ষোভ হয়েছে। বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) এ বিক্ষোভে হাসপাতালে রোগীদের স্বজনসহ কয়েকশত নারী-পুরুষ অংশ নেন। করোনা ইউনিটের সামনে সমাবেশ শেষে বাসদের বিক্ষোভ মিছিল হাসপাতাল এলাকা প্রদক্ষিণ করে।
সমাবেশে বক্তারা বলেন, শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে অক্সিজেন নিয়ে রোগী ও স্বজনদের মধ্যে হাহাকার চলছে। রোগীর চাহিদা অনুযায়ী অক্সিজেন সরবরাহ করতে পারছেন না হাসপাতাল কর্তৃপক্ষ। আবার সরবরাহ করা অক্সিজেন বন্টন নিয়ে অনিয়মে জড়িয়েছেন একশ্রেণীর কর্মচারীরা। ফলে অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর সংখ্যা বাড়ছে।
বক্তারা বলেন, ইউনিসেফের অর্থায়নে হাসপাতালে একমাস আগে একটি অক্সিজেন প্লান্ট স্থাপন করা হয়েছে। অক্সিজেন সরবরাহের জন্য দুটি বেসরকারী কোম্পানীর সঙ্গে দর কষাকষির কারনে ওই প্লান্টটি ব্যবহৃত হচ্ছেনা। এ কারনে বাহির থেকে সিলিন্ডার রিফিল করে আনতে দীর্ঘ সময় লেগে যাচ্ছে। যা রোগীদের ভোগান্তির অন্যতম কারন। শেবাচিম হাসপাতালে চাহিদা অনুযায়ী অক্সিজেন সরবরাহ নিশ্চিত না হলে কঠোর আন্দোলনের হুমকি দেন বক্তারা।
জেলা বাসদের আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেন বাসদের সদস্য সচিব ডা. মণীষা চক্রবর্তী, শ্রমিক ফ্রন্টের মানিক হাওলদার, ছাত্রফ্রন্টের সাইফুল ইসলাম, মহিলা ফোরামের রিতা ব্যাপারী, ভূক্তভোগী রোগীর স্বজন দেবাশীষ, কামাল হোমেন, আবু বক্কর প্রমুখ।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *