বরিশালে করোনায় উপসর্গসহ আরও ১৭ জনের মৃত্যু

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশাল বিভাগের ছয় জেলায় করোনা ও উপসর্গে ২৪ ঘন্টায় ৩২ জন মারা গেছেন। তারমধ্যে করোনা পজিটভ শনাক্ত হয়ে ১৫ জন এবং উপসর্গে মারা গেছেন ১৭ জন। একই সময়ের মধ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৫৮ জন। মোট নমুনা পরীক্ষার বিভাগে শনাক্তের হার ৩৬ দশমিক ৩১ ভাগ। বুধবার সকাল ৮টা থেকে আগের ২৪ ঘন্টার হিসাবে এ তথ্য জানিয়েছে বরিশাল স্বাস্থ্য অধিদপ্তর।


স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, গত ২৪ ঘন্টায় বরিশাল ও বরগুনায় ৪ জন করে, ভোলা ও ঝালকাঠীতে ৩ জন করে এবং পিরোজপুরে একজন পজিটিভ শনাক্ত রোগী মারা গেছেন। একই সময়ে বিভাগে মোট দুই হাজার ৩৬৩ জনের নমুনা পরীক্ষায় ৮৫৮ জন পজিটিভ শনাক্ত হন।


বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালের তথ্য প্রদানকারী কর্মকর্তা জাকারিয়া খান স্বপন জানান, হাসপাতালের করেনা ইউনিটে উপসর্গে মারা গেছেন ১৭ জন। এছাড়া হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ১৮৯ জনের নমুনা পরীক্ষায় ৯১ জন পজিটিভ শনাক্ত হন। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪৮ দশমিক ১৪ ভাগ।


বরিশাল জেলায় ৭০৮ জনের নমুনা পরীক্ষায় ৩৩৫ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪৭ দশমিক ৩২ ভাগ। ভোলায় শনাক্তের হার ৪২ দশমিক ৩১ ভাগ। এ জেলাতে ৪১৬ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্ত হয়েছেন ১৭৬ জন।


পটুয়াখালীত ও পিরোজপুরে শনাক্তের হার ৩০ দশমিক ৭৪ এবং ৩০ দশমিক ৫৮। পটুয়াখালীতে ৫৯২ জনের নমুনা পরীক্ষায় ১৮২ জন এবং পিরোজপুরে ২৪২ জনের নমুনা পরীক্ষায় ৭৪ জন পজিটিভ শনাক্ত হয়েছেন।


বরগুনায় শনাক্তের হার ২৪ দশমিক ০৬। এ জেলাতে ২৬৬ জনের নমুনা পরীক্ষায় ৬৪ জন পজিটিভ শনাক্ত হন। ঝালকাঠীতে পজিটিভ শনাক্ত হয়েছেন ২৭ জন। নমুনা পরীক্ষায় করা হয় ১৩৯ জনের। জেলায় শনাক্তের হার ১৯ দশমিক ৪২ ভাগ।
শেবাচিম হাসপাতাল সুত্র জানা গেছে, ৩০০ শয্যার করোনা ইউনিটে বুধবার সকাল ৮টা পর্যন্ত ৩৪৩ জন চিকিৎসাধীন আছেন। তারমধ্যে ১২০ জন পজিটিভ শনাক্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *