করোনায় চলে গেলেন বরেণ্য চিকিৎসক ক্যাপ্টেন সিরাজ

Spread the love

নাগরিক রিপোর্ট:
প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে বরিশালের গরীবের ডাক্তার খ্যাত বরেণ্য চিকিৎসক ক্যাপ্টেন (অবসরপ্রাপ্ত) ডা. সিরাজুল ইসলাম (৮০) ইন্তেকাল করেছেন (ইন্না…. রাজেউন)। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় বরিশাল শের ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। শুক্রবার বাদ জুম্মা নগরীর গোরস্থান রোড আঞ্জুমান-ই-হেমায়েত-ই-ইসলামের সামনে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। তারপর মুসলিম গোরস্থানে স্ত্রীর কবরের পাশে তাঁর দাফন সম্পন্ন হয়েছে।


মরহুমের মামাতো ভাই বরিশাল প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি এস.এম. জাকির হোসেন জানিয়েছেন, গত মাসের ২৭ তারিখ দুপুরে তিনি জ্বর এবং শ্বাসকষ্ট নিয়ে শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হন। হাসপাতালে ভর্তির দিনেও নগরীর অশ্বিনী কুমার হলের সামনে তার চেম্বারে ২০ জন অসহায় রোগীকে সেবা প্রদান করেছিলেন তিনি।
প্রসঙ্গত, বরিশাল নগরীর জিয়া সড়ক এলাকার বাসিন্দা অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন ডা. সিরাজুল ইসলাম আমৃত্যু মানুষের সেবা দিয়ে গেছেন। দীর্ঘ ২৫-৩০ বছর তিনি বরিশাল নগরী ও হিজলা-মুলাদী উপজেলার মানুষকে নির্লোভ চিকিৎসা সেবা দিয়েছেন। তার সম্মানী নির্ধারিত না থাকায় অধিকাংশ সময় অতিঅল্প সম্মানীতে বা বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়েছেন।


তিনি ১৯৬৯ সালে সেনাবাহিনীর ক্যাপ্টেন পদ থেকে অবসরগ্রহণ করেন। এছাড়াও তিনি বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের এ্যানাটমি বিভাগের শিক্ষক ছিলেন। ডা. সিরাজুল ইসলাম বরিশালের প্রখ্যাত চিকিৎসক ডা. খাদেম হোসেন এর ছেলে। ছয় ভাই ও পাঁচ বোনের মধ্যে তিনি জ্যেষ্ঠ। তাঁর একমাত্র পুত্র একজন চিকিৎসক এবং মেয়ে কানাডা প্রবাসী বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *