বরিশালে করোনা ও উপসর্গে ২৩ জন মারা গেছেন

Spread the love

নাগরিক রিপোর্ট : বরিশালে করোনায় আক্রান্ত হয়ে উপসর্গে একদিনে আরও ২৩ জন মারা গেছেন। তারমধ্যে করোনায় আক্রান্ত মারা গেছেন ৮ জন এবং উপসর্গে ১৫ জন। একদিনে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯৫ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৬ দশমিক ৯৭। শনিবার সকাল ৮টা থেকে আগের ২৪ ঘন্টার হিসাবে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, গত ২৪ ঘন্টায় করোনায আক্রান্ত হয়ে বরিশাল ও ভোলায় ৩ জন করে এবং ঝালকাঠীতে ২ জন মারা গেছেন। একই সময়ে বিভাগের ছয় জেলায় মোট ৭২৩ জনের নমুনা পরীক্ষায় ১৯৫ জন পজিটিভ শনাক্ত হন। গত ২৪ ঘন্টায় বরগুনা জেলায় ৬ জনের নমুনা পরীক্ষায় কেউ পজিটিভ শনাক্ত হননি।
বরিশাল শেরেবাংলা চিকিৎসামহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের করোনা সংক্রান্ত তথ্য প্রদানকারী কর্মকর্তা জাকারিয়া খান স্বপন জানান, হাসপাতালের করোনা ওয়ার্ডে উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ১৫ জন মারা গেছেন। আরটি পিসিআর ল্যাবে ১৯২ জনের নমুনা পরীক্ষায় ৬০ জন পজিটিভ শনাক্ত হন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩১ দশমিক ২৫ ভাগ।
২৪ ঘন্টায় বিভাগের মধ্যে সর্বাধিক ১০৮ জন পজিটিভ শনাক্ত হয় ভোলা জেলায়। নমুনা পরীক্ষা করা হয়েছে ৪১৯ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৫ দশমিক ৭৮ ভাগ। শনাক্তের হার বেশী বরিশালে ৩২ দশমিক ৫৭ ভাগ। এ জেলায় ২১৮ জনের নমুনা পরীক্ষায় ৭১ জন পজিটিভ শনাক্ত হন। ঝালকাঠীতে মাত্র ৬ জনের নমুনা পরীক্ষায় পজিটিভ শনাক্ত হয়েছেন ২ জন।
পটুয়াখালী ও পিরোজপুরে শনাক্তের হার যথাক্রমে ২০ দশমিক ৯৩ এবং ১৬ দশমিক ১৩ ভাগ। পটুয়াখালীতে ৪৩ জনের নমুনা পরীক্ষায় ৯ জন এবং পিরোজপুরে ৩১ জনের নমুনা পরীক্ষায় ৫ জন পজিটিভ শনাক্ত হয়েছেন।
শেবাচিম হাসপাতাল সুত্রে জানা গেছে, ৩০০ শয্যার করোনা ইউনিটে শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৭৭ জন রোগী চিকিৎসাধীণ আছেন। যারমধ্যে পজিটিভ শনাক্ত রোগী ৯৭ জন।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *