করোনায় মৃত্যু ২৪৮ জনকে দাফন করলো চরমোনাই পীরের দল

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা ২৪৮জনের দাফন সম্পন্ন করলো চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন। এর মধ্যে মহানগরীতে ১৮৪জন এবং জেলায় ৬৪জনকে দাফন করা হয়েছে। দলটির জেলা ও মহানগর নেতৃবৃন্দ এ তথ্য জানিয়ে বলেছেন, প্রাণঘাতী করোনায় তারা বরিশালে অক্সিজেন সরবরাহসহ নানা সেবা অব্যাহত রেখেছে।


জানা গেছে, বরিশালের ১০ উপজেলায় ৬৪ ব্যক্তির দাফন কাজ সম্পন্ন করেছে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বরিশাল জেলা শাখার করোনা স্বেচ্ছাসেবক টিম। নগরীর সাগরদিস্থ স্বেচ্ছাসেবক টিমের অস্থায়ী কার্যালয়ে শুক্রবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা কমিটির সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ মো. সিরাজুল ইসলাম।


তিনি বলেন, করোনা মহামারী শুরুর পর গত ২৮ জুলাই থেকে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করে আসছেন তারা। এরই মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ৬৪ ব্যক্তিকে নিয়মানুযায়ী দাফন করা হয়েছে। এছাড়াও করোনায় আক্রান্ত ৮৬ ব্যক্তির বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে অক্সিজেন সিলিন্ডার। এই সেবাকার্যক্রম পরিচালনায় বরিশাল নগরীতে ৪০ জন ও উপজেলাগুলোতে পাচ শতাধিক স্বেচ্ছাসেবক কাজ করছে। এই কার্যক্রমের গতি বৃদ্ধিতে কয়েক দিনের মধ্যে আরো অক্সিজেন সিলিন্ডার সংযোজন করা হবে।


করোনা স্বেচ্ছাসেবক টিমের আহŸায়ক মাস্টার নুরুল হক মিয়ার সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপদেষ্টা আঃ মালেক কাফরা ও মুহাম্মদ জামিলুর রহমান, যুগ্ম আহŸায়ক মুহাম্মদ আঃ মান্নান কাফরা, সদস্য সচিব হাফিজুর রহমান, যুগ্ম সদস্য সচিব আবদুল রাজ্জাক, সদস্য এসএম রফিকুজ্জামান, জাকির হোসেন কাফরা, আবুল খায়ের, আবুল কালাম আজাদ ফজলুর রহমান প্রমুখ।


এদিকে মহানগর ইসলামী আন্দোলনের উদ্যোগে চরমোনাই ভলান্টিয়ার্স সার্ভিস এ পর্যন্ত ১৮৪জন মৃত্যু ব্যাক্তির দাফন সম্পন্ন করেছে। সংগঠনের মিডিয়া সমন্বয়কারী আব্দুল্লাহ আল মামুন টিটু বলেন, সবশেষ শুক্রবার নগরীতে চিকিৎসক ক্যাপ্টেন (অব:) সিরাজুল ইসলামকে দাফন করেছেন তারা। এছাড়া মহানগরে অক্সিজেন সেবা দেয়া হয়েছে ২৭৫জনকে। মহানগরে প্রায় ৬০জন সেচ্ছাসেবী সদস্য গত ২ মাস ধরে করোনায় সেবা প্রদান করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *