বরিশালে করেনা ও উপসর্গ ১৪ জনের মৃত্যু

Spread the love

নাগরিক রিপোর্ট : বরিশাল বিভাগে একদিনে করোনায় আক্রান্ত ও উপসর্গে ১৪ জন মারা গেছেন। তার মধ্যে করোনায় আক্রান্ত ৭ জন এবং অপর ৭ জন মারা গেছেন উপসর্গে। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৭৭ জন। নমুনা পরীক্ষার বিপরীতে আক্রান্তের হার ২৪ দশমিক ৮৮ ভাগ। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আগের ২৪ ঘন্টার হিসাবে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বরগুনায় ৪ জন, পিরোজপুরে ২ জন এবং বরিশালে ১ জন মারা গেছেন। এছাড়া এক হাজার ৫১৫ জনের নমুনা পরীক্ষায় ৩৭৭ জন পজিটিভ শনাক্ত হন।

বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালের তথ্য প্রদানকারী কর্মকর্তা জাকারিয়া খান স্বপন জানান, হাসপাতালের করোনা ওয়ার্ডে উপগর্গে চিকিৎসাধীন ৭ জন মারা গেছেন গত ২৪ ঘন্টায়। এছাড়া আরটি পিসিআর ল্যাবে ১৯৭ জনের নমুনা পরীক্ষায় ৬৭ জন পজিটিভ শনাক্ত হন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩৪ দশমিক ৭১ ভাগ।

গত ২৪ ঘন্টায় বরিশাল জেলায় ৫০৭ জনের নমুনা পরীক্ষায় ১২৬ জন পজিটিভ শনাক্ত হন। শনাক্তের হার ২৪ দশমিক ৮৫ ভাগ। ভোলায় শনাক্তের হার ৩৪ দশমিক ৪০। জেলায় ৩৪৩ জনের নমুনা পরীক্ষায় ১১৮ জন পজিটিভ শনাক্ত হন।

পিরোজপুরে নমুনা পরীক্ষার বিপরীতে ২২ দশমিক ৩৮ ভাগ রোগী করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। ১৪৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হন ৩২ জন। সর্বনি¤œ শনাক্ত ১৬ জন ঝালকাঠী জেলায়। এখানে নমুনা পরীক্ষা করা হয় ৯০ জনের। শনাক্তের হার ১৭ দশমিক ৭৮ ভাগ।

পটুয়াখালী ও বরগুনা শনাক্তের হার যথাক্রমে ১৯ দশমিক ৭৩ ও ১৯ দশমিক ৫৭ ভাগ। পটুয়াখালীতে ২৯৪ জনের নমুনা পরীক্ষায় ৫৮ জন এবং বরগুনায ১৩৮ জনের নমুনা পরীক্ষায় ২৭ জন পজিটভি শনাক্ত হন।

শেবাচিম হাসপাতাল সুত্রে জানা গেছে, হাসপাতালে ৩০০ শয্যার করোনা ইউনিটে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২০৪ জন চিকিৎসাধীন ছিলেন। তারমধ্যে পজিটিভ শনাক্ত ৬৬ জন।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *