বরিশালে করেনা ও উপসর্গ প্রাণ গেলো আরও ১৪ জনের

Spread the love

নাগরিক রিপোর্ট : বরিশালে করোনা ও উপসর্গে আরও ১৪ জনের মৃত্যু : আক্রান্ত ৪৭৩ জন  বরিশাল ব্যুরো বরিশালে করোনা ও উপসর্গে একদিনে আরও ১৪ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ৪৭৩ জন। শুক্রবার সকাল ৮টা থেকে আগের ২৪ ঘন্টার হিসাবে এ তথ্য জানিযেছে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর। তাদের দেয়া তথ্যনুযায়ী ২৪ ঘন্টায় বিভাগের ছয় জেলায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৩ দশমিক ৮২ ভাগ।

স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ৯ জন মারা গেছেন। তারমধ্যে পটুয়াখালীতে ৩ জন, বরিশাল ও ভোলায় ২ জন করে এবং পিরোজপুর ও বরগুনায় একজন করে। একই সময়ে বিভাগের ছয় জেলায় এক হাজার ৯৮৬ জনের নমুনা পরীক্ষায় ৪৭৩ জন করোনা পজিটিভ শনাক্ত হন।

বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় শেবাচিম) হাসপাতালের তথ্য প্রদানকারী কর্মকর্তা জাকারিয়া খান স্বপন জানান, হাসপাতালের করোনা ওয়ার্ডে উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ৫ জন মারা গেছেন। তিনি আরও জানান, আরটি পিসিআর ল্যাবে ১৯৬ জনের নমুনা পরীক্ষায় ৫৫ জন পজিটিভ শনাক্ত হন। শনাক্তের হার ২৮ ভাগ।

সর্বাধিক ২২১ জন পজিটিভ শনাক্ত হয়েছেন বরিশাল জেলায়। নমুনা পরীক্ষা করা হয় ৮৫৬ জনের। শনাক্তের হার ২৫ দশমিক ৮২ ভাগ। ঝালকাঠীতে সর্বনি¤œ ১৬ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। জেলায় নমুনা পরীক্ষা করা হয় ১০৪ জনের। জেলাতে শনাক্তের হার ১৫ দশমিক ৩৮ ভাগ।

শনাক্তের হার সবচেয়ে বেশী ভোলা জেলাতে ৩৩ দশমিক ৭৮ ভাগ। জেলায় ২৯৬ জনের নমুনা পরীক্ষা করা হলে ১০০ জন পজিটিভ শনাক্ত হন। পটুয়াখালীতে ৬৮ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয় ৩৯০ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৭ দশমিক ৪৪ ভাগ।

বরগুনা ও পিরোজপুরে শনাক্তের হার যথাক্রমে ১৯ দশমিক ৩৪ এবং ২১ দশমিক ০৯ ভাগ। বরগুনাতে ২১২ জনের নমুনা পরীক্ষায় ৪১ জন এবং পিরোজপুরে ১২৮ জনের নমুনা পরীক্ষায় ২৭ জন পজিটিভ শনাক্ত হয়েছে।

শেবাচিম হাসপতাল সুত্রে জানা গেছে, হাসপাতালের ৩০০ শয্যার করোনা ইউনিটে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ১৯৪ জন রোগী চিকিৎসাধীন আছেন। তারমধ্যে করোনা পজিটিভ শনাক্ত ৫৭ জন।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *