বরিশালের সঙ্গে বানারীপাড়া স্বরূপকাঠীর যোগাযোগ বন্ধ

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশাল-বানারীপাড়া সড়কের মাধবপাশায় পাথরবোঝাই ট্রাকের ভারে ভেঙে পড়েছে একটি বেইলী ব্রীজ। এতে করে ওই সড়কে বুধবার সন্ধ্যা পর্যন্ত যাত্রী ও পন্যবাহী যানবহন চলাচল বন্ধ রয়েছে। এ সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়া যাত্রীরা বিকল্প পথে ছুটছে গন্তব্যে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের বিমানবন্দর থানার অফিসার ইন চার্জ (ওসি) কমলেশ চন্দ্র হালদার জানান, গতকাল বুধবার সকাল ৭টায় পাথরবোঝাই একটি ট্রাক বেইলী ব্রীজটি পার হওয়ার সময় ট্রাকসহ ব্রীজটি খালে ভেঙে পড়ে। এরপরই যাত্রী ও পন্যবাহী যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। দুপুরের পর থেকে বিকল্প পথে তিন চাকার যানবাহন চলছে।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহমুদ ঘটনাস্থল পরিদর্শন করে জানান, ট্রাকটি সরিয়ে বেইলী ব্রীজটি সংস্কার করতে ২-৩ দিন সময় লাগবে। তিনি জানান, বরিশাল-বানারীপাড়া-স্বরুপকাঠী রুটে যান চলাচলের জন্য বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদ সংলগ্ন খালের ওপর নির্মিত ৬০ মিটার দৈর্ঘ্যের বেইলি সেতুটি নির্মিত হয়। পুরনো এ সেতুর ওপর দিয়ে অতিরিক্ত মালামাল বোঝাই করে যানবাহন চলাচল করায় বুধবার সকালে এ র্দুঘটনা ঘটেছে। এতে ট্রাকচালক ও হেলপার আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সকাল ৭টার দিকে বরিশাল থেকে বানারীপাড়ার দিকে যাওয়া পাথর বোঝাই ট্রাক (ঢাকা মেট্রো: ট-১৩-০৯২৫) আকস্মিক দুর্ঘটনার কবলে পড়ে। ব্রিজের মাঝ বরাবর ট্রাকটি এলে সেটি আংশিক ভেঙে খালে পড়ে যায়। এতে চালকসহ হেলপার সামান্য আহত হয়। এরপর থেকে ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। বুধবার বিকেলের তথ্যমতে, সড়কের দুই পাশে আটকা পড়েছে এ সড়কে চলাচলকারি কয়েকশ যানবাহন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *