বরিশাল নগর ছাত্রদলের সভাপতিসহ দুইজনকে কেন্দ্রের শোকজ

Spread the love

নাগরিক রিপোর্ট : বরিশাল মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল ইসলাম রণিসহ ২ জনকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে কেন্দ্রীয় ছাত্রদল। নোটিশপ্রাপ্ত অপরজন হচ্ছেন সরকারি বরিশাল কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক রফিকুল ইসলাম টিপু। স্থানীয় বিরোধের জের ধরে মহানগর ছাত্রদলের সাধারন সম্পাদক হুমায়ন কবীরের দেয়া অভিযোগে দুজনকে শোকজ নোটিশ দেয়া হয়।

বুধবার এই দুই নেতাকে নোটিশ প্রদান করে বলা হয়, আগামী ২১ সেপ্টেম্বরের মধ্যে তাদের কেন্দ্রীয় ছাত্রদল কার্যালয়ে স্বশরীরে উপস্থিত হয়ে জবাব দিতে হবে।

শোকজ নোটিশে উল্লেখ করা হয়েছে, সংগঠনের শ্ঙ্খৃলা বিরোধী কার্যকলাপে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগ রয়েছে মহানগর সভাপতি রণি ও কলেজ শাখার আহ্বায়ক টিপুর বিরুদ্ধে। তাদের বিরুদ্ধে কেন সাংগঠনিক শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে না, ২১ জুনের মধ্যে তার জবাব দিতে নির্দেশ দেয়া হয়।

ছাত্রদলের কেন্দ্রীয় সহ দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত শোকজ নোটিশটিতে কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারন সম্পাদক ইকবাল হোসেন শ্যামল শোকজ নোটিশ অনুমোদন করেছেন।

মহানগর ছাত্রদলের সাধারন সম্পাদক হুমায়ন কবীর বলেন, সরকারি বরিশাল শাখার আহ্বায়ক রফিকুল ইসলাম টিপু মহানগরের শীর্ষ নেতাদের নিয়ে বিরূপ মন্তব্য করে আসছেন। তিনি বিষয়টি কেন্দ্রীয় ছাত্রদলে লিখিতভাবে জানান। টিপুর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য মহানগর সভাপতি রেজাউল করীম রণিকে কেন্দ্র থেকে পর পর চারবার নোটিশ করা হয়। কিন্ত রণি কোন ব্যবস্থা না নেয়ায় গত মঙ্গলবার রণি ও টিপু উভয়কে কেন্দ্রীয় ছাত্রদল থেকে শোকজ করেছে।

মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করীম রণি শোকজ নোটিশ পাওয়ার সত্যতা নিশ্চিত করে জানান, নোটিশ করার সঠিক কোন কারন তার জানা নেই। টিপুর বিরুদ্ধে ব্যবস্থা নিতে কেন্দ্রের নোটিশ করার বিষয়টি সত্য নয় বলে দাবী করেন রণি।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *