বরিশালে আ’লীগের দুপক্ষের পৃথকভাবে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

Spread the love

নাগরিক রিপোর্ট : দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বরিশালে বড় শোডাউন করেছে জেলা ও মহানগর আওয়ামীলীগ। এ উপলক্ষে বিকালে আওয়ামীলীগ কার্যালয় চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় সদর রোড ও আশপাশের এলাকা লোকারন্য হয়ে পড়ে। নগরীর প্রধান সড়ক সদর রোডে বন্ধ হয়ে যায় যানবহন চলাচল।
অপরদিকে জেলা আওয়ামীলীগের সহ সভাপতি বরিশাল- ৫ (মহানগর-সদর) আসনের সংসদ সদস্য পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীমের অনুসরীরা আছরের নামাজের পর নগরীর আলেকান্দা নুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ে পৃথকভাবে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় দোয়া মোনাজাত করা হয়।
গত ১৮ আগষ্ট রাতে প্রশাসনের সঙ্গে তুলকালামকান্ডের পর গতকাল প্রথম জেলা ও মহানগর আওয়ামীলীগের আয়োজনে মেয়র ও নগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর অনুসারীরা নগরীতে বড় ধরনের উম্মুক্ত কর্মসূচী পালন করেছে। এ কর্মসূচীতে নগরী ছাড়াও উপজেলা ও ইউনিয়ন পর্যায় থেকে নেতাকর্মীরা অংশগ্রহন করেন। প্রধানমন্ত্রীর জন্মদিনের উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভা এক পযায়ে বিশাল সমাবেশে পরিনত হয়।
বিপুল নেতাকর্মীদের উপস্থিতি নিশ্চিত করার জন্য মেয়র অনুসারী জেলা ও মহানগর আওয়ামীলীগ নেতাকর্মীদের গত এক সপ্তাহ যাবত প্রস্তুতি চলছিল। গতকাল বিকাল ৩টার পর থেকে একের পর এক মিছিল আসতে থাকে আওয়ামীলীগ কার্যালয়ের দিকে। বিকাল ৫টার মধ্যে সদর রোড লোকারন্য হয়ে পড়ে। নগরী ছাড়াও বিভিন্ন উপজেলার নেতারা বিপুল সংখ্যক কর্মী নিয়ে শোডাউন করে এ সমাবেশে যোগ দেন।
এ সমাবেশে মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক তালুকদার মো. ইউনুস, মহানগরের সহ সভাপতি ও সিটি করপোরেশনের প্যানেল মেয়র গাজী নাইমুল ইসলাম লিটু ও অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন, মহানগর নেতা হাসান মাহমুদ বাবু, সিটি কাউন্সিলর শেখ সাইদ আহমেদ মান্নাসহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতারা বক্তৃতা করেন।
অপরদিকে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলয়ের সমর্থক সিটি করপোরেশনের ৯জন ওয়ার্ড কাউন্সিলর শোডাউন করে নুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ে দোয়া অনুষ্ঠানে যোগদেন। ২৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরদার ফরিদ আহমেদ জানান, প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় দোয়া মোনাজাত শেষে তবারক বিতরণ করা হয়। ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *