মেঘনায় ট্রলার ডুুবি, শিশুর লাশ উদ্ধার মা-ছেলে নিঁখোজ

Spread the love

নাগরিক ডেস্ক : ভোলার চরফ্যাশন উপজেলার কুকরী মুকরীর ইউনিয়নের চর পাতিলা এলাকায় মেঘনা নদীতে হঠাৎ ঝড়ের কবলে পড়ে ৯ যাত্রীসহ সবজিবোঝাই একটি ট্রলার ডুবে গেছে।

এ ঘটনায় জুনায়েদ নামে তিন বছরের এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছে ট্রলার মালিক স্বপন ও তার মা বিলকিছ বেগম। নিখোঁজ দুজনের বাড় উপজেলার চরপাতিলা এলাকায়।

চরমানিকা  কোষ্টগার্ড এলএস আবদুল্লাহ আল মামুন  এসব তথ্য জানিয়ে বলেন, ওই ট্রলারে থাকা নিহত শিশুর মা রুজিনাসহ আহতবস্থায় চারজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। জীবিত উদ্ধার অন্য তিন জনের নামপরিচয় জানা যায়নি।

কুকরী মুকরীর চেয়ারম্যান আবুল হাসেন মহাজন জানান, দুপুরে চর পাতিলা থেকে স্বপন মাঝির ট্রলারটি সবজিসহ নয়জন যাত্রী নিয়ে কচ্চপিয়া ঘাটের উদ্দেশ্যে রওয়ানা করে। কিছু দূর আসার পর আকস্মিক ঝড়ের কবলে পড়ে ট্রলারটি পাতিলাসংলগ্ন মেঘনায় ডুবে যায় তাৎক্ষণিক খবর পেয়ে তীরবর্তী জেলেরা জুনায়েদ নামের ৩ বছরের এক শিশুর মরদেহ উদ্ধার করেন। পরে খবর পেয়ে চর মানিকা কন্টিজেন্টের কোস্টগার্ড ও দক্ষিণ আইচা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে।

আউটপোষ্ট কোষ্টগার্ড কমান্ডার এম ওয়ালিউল্লাহ জানান, উত্তাল ঢেউ ও তীব্র স্রোতের টানে ট্রলার মালিক স্বপন ও তার মা বিলকিস বেগম পানির গভীরে হারিয়ে যান। তাদের উদ্ধার করা সম্ভব হয়নি। বৈরী আবহাওয়া ও নদী উত্তাল থাকায় উদ্ধার কাজে সমস্যা হচ্ছে। তবে নিখোঁদের উদ্ধার চেষ্টা অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *