ক্রিকেট বিস্ময় সাদিদের দায়িত্বে ডিসি

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালে ক্রিকেটের বিস্ময়কর শিশু আসাদুজ্জামান সাদিদের দায়িত্ব নিলেন জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দার। বৃহস্পতিবার রাতে সরকারি বাসভবনে শিশুটিকে ডেকে এনে তার লেখাপড়া ও ক্রিকেট প্রশিক্ষনের যাবতীয় খরচ বহনের দায়িত্ব নেন জেলা প্রশাসক। এর আগে গত ১৭ অক্টোবর ‘সাদিদে মুগ্ধ শচীন’ শিরোনামে একটি সংবাদ আজকের পত্রিকায় প্রকাশিত হয়।

শিশু সাদিদ রাত ৮টার দিকে তার মামার সঙ্গে জেলা প্রশাসকের সরকারি বাসভবনে যান। তাকে আভ্যর্থনা জানান জেলা প্রশাসক। তিনি শিশুটির কাছে ক্রিকেট নিয়ে তার স্বপ্নের কথা জানান। শিশুটি জানান, সে সাকিব আল হাসানের মতো অল রাউন্ডার হতে যায়। জাতীয় দলের খেলোয়ার হতে চায় সে। এসময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আলমগী খান আলো উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার সাংবাদিকদের জানান, সাদিদের বোলিং প্রতিভা বরিশাল তথা বাংলাদেশকে বিশ্বের কাছে অন্য রকমভাবে চেনাতে পেরেছে। বাংলাদেশি হিসেবে আমি এ নিয়ে গর্ববোধ করছি। আমার চেনা সবাইকেই দেখছি এ নিয়ে গর্ব করতে। সে যেন আনন্দ নিয়ে খেলতে পারে, সে পরিবেশ তৈরি করে দিতে হবে। মনের আনন্দে নিয়মিত খেলতে থাকলে তার জাদুকরি বোলিং আরও ক্ষুরধার হবে। ওর যত্ন নিতে হবে।

প্রসঙ্গত, বরিশাল নগরীর উলালঘূণি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র সাদিদ বরিশাল নগরীর ৪ নম্বর ওয়ার্ডের মহাবাজ এলাকায় মায়ের সঙ্গে নানা বাড়িতে থাকে। গত ১০ অক্টোবর ফেসবুকে ভাইরাল হয় সাদিদের লেগস্পিন বোলিংয়ের একটি ভিডিও ক্লিপ। যা পৌঁছে যায় কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারের কাছে। ১৪ অক্টোবর নিজের ফেসবুক পেজে ভিডিওটি আপলোড করে ভারতের ব্যাটিং ঈশ্বর লিখেছেন, ‘ওয়াও! শচীনের পোস্টের নিচে মন্তব্য করেন সময়ের অন্যতম সেরা লেগ স্পিনার রশীদ খানও। তিনিও প্রশংসা

করেছেন সাদিদের দক্ষতার। বাদ যাননি অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্নও। সাদিদের লেগস্পিন বোলিংয়ের ভিডিও নিজের টুইটারে পোস্ট করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *