বরিশাল নদী বন্দরে চাঁদাবাজি, প্রতিবাদে মানববন্ধন

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশাল নদী বন্দরে থ্রি হুইলার থেকে চাঁদাবাজির বন্ধের দাবিতে মানববন্ধন করেছে শ্রমিকরা। এসময় বিক্ষোভ মিছিলও করেছেন থ্রি হুইলার শ্রমিকরা। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে বরিশাল নদী বন্দরের সামনে থ্রি হুইলা চালক-শ্রমিকদের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারি শ্রমিক মোঃ জালাল বলেন, করোনার কারনে মাহিন্দ্রা ও সিএনজি অটোরিকশা শ্রমিকদের আয় কমে গেছে। এর মধ্যে প্রতি রাতে নদী বন্দর এলাকায় লঞ্চের যাত্রী পরিবহন করার জন্য তারা গাড়ি নিয়ে আসলে ভাটার খাল এলাকার সুমন ও চাঁদমারী মাদ্রাসা গলির রাজিব, ফয়সাল ও মিলন সিরিয়াল দেয়ার জন্য চাঁদা আদায় করেন। তাদের নানা সমস্যার কথা অনেকবার বলেছেন ইউনিয়ন নেতাদের। কিন্তু তারা কোনো পদক্ষেপ নেয়নি।

আন্দোলনরত শ্রমিকরা আরও অভিযোগ করেন, থ্রি হুইলার মাহিন্দ্র, সিএনজি যাত্রী পরিবহন করার জন্য নদী বন্দরে আসলে সুমন ও তার সহযোগীরা সিরিয়াল দেয়ার জন্য অগ্রিম ৫ হাজার থেকে ১০ হাজার টাকা এবং প্রতিরাতে গাড়ি প্রতি ১০০ টাকা আদায় করেন। প্রতিবাদ করলে মারধরের শিকার হতে হয়। তাই চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে শ্রমিক গাড়ি বন্ধ করে বিক্ষোভ করেছেন।

এব্যপারে বরিশাল মহানগর শ্রমিকলীগ সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাস বলেন, নদী বন্দর এলাকায় কোন গাড়ি থেকে কেউ চাঁদাবাজি করলে আইনানুগ ব্যবস্থা ব্যবস্থা গ্রহন করবেন। তবে এসব বিষয়ে জানতে অভিযুক্ত সুমন, ফয়সাল, ও মিলনকে ফোন দেয়া হলেও পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *