ইজিবাইক চালকদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

Spread the love

নাগরিক রিপোর্ট:
ইজিবাইক চালকদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। নগরীর জিয়া সড়কের পুলে মঙ্গলবার বেলা ১১টায় ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের উদ্যোগে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের ২২ নম্বর ওয়ার্ড সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে ও একই ওয়ার্ডের শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক রুবেল হাওলাদারের সঞ্চালনায় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে বক্তব্য দেন, বাসদ’র জেলা আহ্বায়ক ইমরান হাবিব রুমন, সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, আহত ইজিবাইক শ্রমিক মোহাম্মদ হান্নান, বরিশাল রিক্সা-ভ্যান চালক-শ্রমিক ইউনিয়নের সভাপতি দুলাল মল্লিক প্রমুখ।

বক্তারা বলেন, জিয়া সড়কসহ বরিশালের বিভিন্ন এলাকায় বিট বাণিজ্য বন্ধ হওয়ায় দীর্ঘদিন ধরে এই সন্ত্রাসীরা ইজিবাইক সংগ্রাম পরিষদের নেতাকর্মীদের হুমকি দিয়ে আসছিল। সোমবার রাতে ভাড়া নিয়ে তর্কবিতর্কের একপর্যায়ে সন্ত্রাসী জসিম, সোহাগ, শাহিন, শহিদসহ ৮-১০ জন সংগ্রাম পরিষদের সদস্য মিরাজ ও হান্নানের ওপর হামলা করে। এসময় ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের ২২ নম্বর ওয়ার্ড সভাপতি রফিকুল ইসলামের বাসায় গিয়ে প্রাণনাশের হুমকি দেয় সন্ত্রাসীরা। বক্তারা অবিলম্বে এই হামলার বিচার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। পাশাপাশি কোন ইজিবাইক শ্রমিক সন্ত্রাসীদের বিট দেবে বলেও হুশিয়ারী দেন বক্তারা।

সমাবেশের আগে জিয়া সড়ক থেকে বিক্ষোভ মিছিল বের করেন নেতাকর্মীরা। এসময় জিয়া সড়কে চলাচলরত সকল ইজিবাইক বন্ধ রেখে ধর্মঘট পালন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *