তেল, গ্যাস ও ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ

Spread the love

নাগরিক রিপোর্ট:
জ্বালানী তেল, গ্যাস, পরিবহণ ভাড়া ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বরিশালে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। নগরীর সদর রোডস্থ বিএনপির কার্যালয়ে বুধবার বেলা ১১টায় জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।
বিক্ষোভ সমাবেশের সভাপতিত্ব করেন নগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক ও সঞ্চালনা করেছেন সদস্য সচিব কাউন্সিলর মীর জাহিদুল কবির।

বক্তব্য রাখেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, জেলা বিএনপির সদস্য সচিব আকতার হোসেন মেবুল, আবুল কালাম আজাদ, মহানগর বিএনপি নেতা মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, মহানগর স্বেচ্ছাসেবক দল সভাপতি মাহবুবুর রহমন পিন্টু, মহানগর যুবদল সভাপতি আখতরুজ্জামান শামীম, জেলা যুবদল সহ-সভাপতি সালাউদ্দিন নাহিদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া সরকারের সঙ্গে আপোষ করেননি বলে তাকে কারাবন্দি করে রাখা হয়েছে। কারন সরকার মনে করে খালেদা জিয়া বাইরে থাকলে ক্ষমতার মসনদ ভেঙে যাবে। দেশ গণতন্ত্রহীন সরকার দ্বারা পরিচালিত হওয়ার কারনেই সাধারণ জনগণ বেকায়দায় পড়েছেন।

জ্বালানী তেল, গ্যাস ও নিত্যপণ্যের মূল্য বৃদ্ধিতে জনজীবন নাজেহাল। জ্বালানী তেলের দাম বৃদ্ধিতে যানবাহনের ভাড়া বেড়েছে। করোনার কারনেই অনেকেই বেকার হয়ে পড়েছেন। বর্তমানে সাধারণ জনতা দিশাহারা হয়ে পড়েছেন। অন্যদিকে বহিরাগতরা দেশে চাকুরীর নামে কোটি কোটি টাকা অন্য দেশে নিয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *