স্বতন্ত্র প্রার্থী সজীবকে সমর্থ করলো গুঠিয়া ইউনিয়ন আ’লীগ

Spread the love

নাগরিক রিপোর্ট : বরিশালের উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে স্থানীয় আওয়ামীলীগ স্বতন্ত্র প্রার্থী ইজাজুল হক সরদার সজীবকে (আনারস) সমর্থন জানিয়েছে। বুধবার ইউনিয়ন আওয়ামীলীগ সভা করে তারা সজীব সরদারকে সমর্থন জানান এবং আরেক স্বতন্ত্র প্রার্থী মো. আওরঙ্গজেবকে (মোটরসাইকেল) আওয়ামীলীগ থেকে বহিস্কারের প্রস্তাব আনেন। সভা শেষে সজীব সরদারের আনারস প্রতীকের সমর্থনে মোটরশোভাযাত্রা করেন আওয়ামীলীগ নেতাকর্মীরা।
আগামী ২৮ নভেম্বর গুঠিয়া ইউপি’র নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ইউনিয়নের নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস সাত্তার মোল্লা। হত্যা মামলায় যাবজজ্জীন কারাদন্ডের তথ্য গোপন রাখায় নির্বাচন কমিশন তার মনোনয়ন বাতিল করেছে। পরে উচ্চাদালতও নির্বাচন কমিশনের আদেশ বহাল রেখেছে।
ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস সাত্তার মোল্লা জানান, যেহেতু তার প্রার্থীতা নেই তাই ইউনিয়ন আওয়ামীলীগ সভা করে স্বতন্ত্র প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা ইজাজুল হক সরদার সজীকে সমর্থন জানিয়েছে। আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের সব পর্যায়ের নেতাকর্মী ও কেন্দ্রভিত্তিক কমিটিগুলো তার প্রচারনায় অংশ নেবে। একই সভায় আরেক স্বতন্ত্র প্রার্থী মো. আওরঙ্গজেবকে বহিস্কারের প্রস্তাব করা হয়। ওই প্রস্তাব লিখিতভাবে উপজেলা আওয়ামীলীগকে দেয়া হবে।
স্বতন্ত্র দুজনই আওয়ামীলীগ দলীয় হওয়ার পরে শুধুমাত্র আওরঙ্গজেবকে কেন বহিস্কারের প্রস্তাব করা হয়েছে জানতে চাইলে গুঠিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক এস.এম মিন্টু সরদার বলেন, সজীব সরদার ৪ নম্বর ওয়াড আওয়ামীলীগের সদস্য। তবে তিনি নৌকা প্রতীকের মনোনয়ন চেয়ে দলের কাছে আবেদন করেননি। অপরদিকে উপজেলা আওয়ামীলীগের সাবেক কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মনোনয়ন চাইলেও কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড আব্দুস সাত্তার মোল্লাকে নৌকা প্রতীকের প্রার্থী করেছে। আওরঙ্গজেব দলের এ সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান নেন। তিনি জেলা পরিষদের সদস্য পদ থেকে পদত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এজন্য তাকে বহিস্কারের দাবী তুলেছেন দলের সকল স্তরের নেতাকর্মীরা।
গুঠিয়া ইউপি নির্বাচনে সজীব সরদার ও আওরঙ্গজেব ছাড়া আরও দুজন প্রার্থী হচ্ছেন মাওলানা সাখাওয়াত হোসেন (হাতপাখা) এবং স্বতন্ত্র মো. নাসির উদ্দিন (ঘোড়া)। তবে নাসির উদ্দিন নির্বাচনী প্রচার-প্রচারনায় নেই। তার আবেদনের প্রেক্ষিতেই নির্বাচন কমিশন নৌকার প্রার্থী আব্দুস সাত্তার মোল্লার মনোনয়ন বাতিল করেছে। স্থানীয় সুত্রগুলো নিশ্চিত করেছে, নাসির উদ্দিন স্বতন্ত্র প্রার্থী আওরঙ্গজেবের ডামি প্রার্থী হিসাবে মনোনয়ন দাখিল করেছেন।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *