ঈদে লঞ্চের স্পেশাল সার্ভিস ৮ আগষ্ট শুরু

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ ঈদ উল আজাহা উপলক্ষে দক্ষিণাঞ্চলের ঘরমুখো যাত্রীদের জন্য নৌপথে বিশেষ সার্ভিস শুরু হবে আগামী ৮ আগষ্ট। বেসরকারী যাত্রীবাহি নৌযান মালিকরা ৮ আগষ্ট থেকে বিশেষ সার্ভিস শুরু করার সিদ্ধান্ত নিয়েছে। তা চলবে ঈদ পরবর্তী এক সপ্তাহ। বিআইডব্লিউটিএ সুত্রে জানা গেছে, এবার ঈদে ২০ থেকে ২২টি লঞ্চ চলবে ঢাকা-বরিশাল নৌ পথে।
বেসরকারী যাত্রীবাহি নৌযান মালিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঈদ উল আজাহার আগে সর্বশেষ সরকারি কর্মদিবস হচ্ছে ৮ আগষ্ট বৃহস্পতিবার। সরকারি-বেসরকারী চাকুরীজীবীরা স্বজনরদের সঙ্গে ঈদ উদযাপনের জন্য ওইদিন বিকাল থেকেই ঘরমুখো হবেন এমনটা ধরে নিয়ে ৮ আগষ্ট থেকে বিশেষ সার্ভিস শুরু করার সিদ্ধান্ত নিয়েছেন।
বেসরকারী যাত্রীবাহি নৌযান মালিকদের সংগঠন বাংলাদেশ অভ্যন্তরীন নৌ চলাচল (যাত্রী পরিবহন) সংস্থার সদস্য সচিব মো: সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন, গত সোমবার মন্ত্রনালয়ে নৌ পরিবহন মন্ত্রীর সভাপতিত্বে ঈদোত্তর প্রস্ততি সভা হয়। ওই সভায় ঈদ উল আযহায় ঘরমুখো এবং ঈদের ঈদের পরে কর্মস্থলমুখী যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে নৌ সংশ্লিষ্ট সকল সেক্টর নির্দেশ দেয়া হয়েছে। যাত্রীবাহি নৌযান মালিকরা ৮ আগষ্ট থেকে বিশেষ সার্ভিস শুরু করার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে। সিদ্দিকুর রহমান পাটোয়ারী আরও বলেন, বিগত বছরগুলোর মতো এবারও বিশেষ সার্ভিস চলাকালে দক্ষিণাঞ্চলের রুটগুলোতে রোটেশন প্রথা থাকবে না। ঢাকা-বরিশাল রুটে লঞ্চ থাকবে ২২টি।
ঢাকা-বরিশাল রুটের সুন্দরবন লঞ্চ কোম্পানীর স্বত্বাধীকারি সাইদুর রহমান রিন্টু বলেন, এ রুটের লঞ্চ কোম্পানীগুলো আগাম টিকেট বিক্রিতে যাত্রীদের কাছ থেকে চাহিদাপত্র সংগ্রহ করছেন। আগামী আগামী ২৭/২৮ জুলাই থেকে আগাম টিকেট বিক্রি শুরু করবেন তারা।
ঈদের প্রস্তুতি উপলক্ষে বরিশাল বিআইডব্লিউটিএ’র নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ পরিচালক(অতিরিক্ত দায়িত্ব) আজমল হুদা মিঠু সরকার সম্প্রতি বলেন, যাত্রীদের নিরাপত্তায় সর্বোচ্চ পদক্ষেপ নেয়া হচ্ছে। এবার লঞ্চের সংখ্যা ২২ টির মত হতে পারে। তিনি বলেন, তাদের পন্টুন সংকট রয়েছে। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *