বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যানের কক্ষে তালা

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান মইদুল ইসলামের কক্ষে তালা লাগিয়েছে পরিষদের সদস্যরা। গতকাল বুধবার দুপুরে জেলা পরিষদ ভবনে সভার পর চেয়ারম্যানের কক্ষে তালা লাগানো হয়। চেয়ারম্যান মঈদুল তখন তার কক্ষে ছিলেন না।
চেয়ারম্যানের সঙ্গে পরিষদের সদস্যদের দীর্ঘদিন যাবত মতানৈক্য চলছে। উন্নয়ন প্রকল্প ভাগবন্টনে সদস্যদের বঞ্চিত করা, চেয়ারম্যানের একক সিদ্ধান্তে পরিষদ পরিচালনা এবং অসৌজন্যমুলক আচরনের অভিযোগ তুলে জেলা পরিষদের সদস্যরা চেয়ারম্যানের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। এরই জের ধরে গতকাল তার কক্ষে তালা লাগানো হয়।
পরিষদের সদস্য মুনাওয়ারুল ইসলাম অলি বলেন, চেয়ারম্যানের স্বেচ্ছাচারিতা, উৎকোচ গ্রহন, দূর্ণীতির অবসান ও সদস্যদের ন্যার্য্য অধিকার আদায়ে তারা ১৯ দফা উপস্থাপন করেছেন। চেয়ারম্যান মঈদুল এসবকে গুরুত্ব দিচ্ছেন না। তিনি জেলা পরিষদ কার্যালয়েও নিয়মিত আসেন না। এমন পরিস্থিতিতে গতকাল দুপুরে পরিষদ ভবনে সভা করে চেয়ারম্যানের কক্ষে তালা ঝুলিয়ে দেন।
এর আগে গত ৩০ জুন সদস্যরা সভা বর্জন করায় বরিশাল জেলা পরিষদের বাষিক বাজেট প্রননয়ন সভা পন্ড হয়ে যায়। সভার এক পর্যায়ে সকল সদস্য সভাকক্ষ ত্যাগ করে চেয়ারম্যানের সঙ্গে আর কোন সভায় অংশগ্রহন না করার ঘোষনা দেন।
পরিষদের সদস্য ও উজিরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এসএম জামাল হোসেন তখন জানান ২০১৯-২০ অর্থ বছরের বাজেট প্রনয়নের সভার শুরুতে তারা সদস্যদের চেয়ারম্যানের সঙ্গে মতানৈক্য অবসানে ১৯ দফা দাবী উপস্থাপন করেন। এতে চেয়ারম্যান মঈদুল ইসলাম উত্তেজিত হলে সভায় হৈ-চৈ হয়। এক পর্যায়ে সকল সদস্য সভা বর্জন করেন। সদস্যদের অভিযোগ এবং গতকালকে তার কক্ষে তালা লাগানোর বিষয়ে বক্তব্য জানতে চেয়ারম্যান মঈদুল ইসলামের মুঠোফোনে একাধিকবার কল দেয়া হলে তিনি রিসিভ করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *