ববিতে গুচ্ছভূক্ত ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেনির গুচ্ছভূক্ত ভর্তির আবেদনের ফলপ্রকাশ করা হয়েছে। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে এ ফল প্রকাশ করেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।
এসময় তিনি বলেন, গুচ্ছভূক্ত ভর্তি পরীক্ষায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে ১ হাজার ৪৪০টি আসনের বিপরীতে সর্বমোট বিজ্ঞান, মানবিক ও বানিজ্য এই তিন বিভাগে ৩৫ হাজার ৭৯২ জন আবেদন করেছেন।

এই আবেদনে ‘এ’ (বিজ্ঞান) ইউনিটে ২০ হাজার ৫৬৮টি, ‘বি’ (মানবিক) ইউনিটে ৯ হাজার ৩২২টি এবং ‘সি’ (বানিজ্য) ইউনিটে ৫৯০২ টি আবেদন পরে। এর মধ্যে ছেলে প্রার্থী ছিলো ২১৬০৩ জন ও মেয়ে প্রার্থী আবেদন করেছিলেন ১৪১৮৯ জন। প্রতি আসনের বিপরীতে ২৪ দশমিক ৮৬ জন প্রার্থী আবেদন করেছেন।

তিনি জানান, আবেদনের প্রেক্ষিতে সোমবার মেধা তালিকা প্রকাশ করা হয়। ‘এ’ ইউনিটে মেধা তালিকায় প্রথম হয়েছে ঢাকা বোর্ডের ইত্তাসুম মাহমুদ আদিব। তার মোট স্কোর ৬৬ দশমিক ৫০। তিনি বিষয় পেয়েছেন কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং।

একইভাবে ‘বি’ ইউনিটে মেধা তালিকায় প্রথম হয়েছে রাজশাহী বোর্ডের মো. সজিব ইসলাম । তার মোট স্কোর ৮৩ দশমিক ২৫। তিনি আইন বিষয় পেয়েছেন। ‘সি’ ইউনিটে মেধা তালিকায় প্রথম হয়েছে বরিশাল বোর্ডের ফারহানা খানম। তার মোট স্কোর ৭৯ দশমিক ৫০। তিনি ইংরেজি বিষয় পেয়েছেন।

এসময় বরিশাল বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব)) অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন, ভর্তি সংশ্লিষ্ট টেকনিক্যাল কমিটির আহবায়ক রাহাত হোসাইন ফয়সাল, সদস্য-সচিব ড. মঞ্জুর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে জানানো হয়েছে, ২০২০-২১ শিক্ষাবর্ষে বরিশাল বিশ^বিদ্যালয়ে প্রকাশিত প্রথম তালিকা থেকে ভর্তি চলবে আগামী ৮ ডিসেম্বর হতে ১৫ ডিসেম্বর পর্যন্ত। আগামী ২৩ জানুয়ারি ক্লাশ শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *