বরিশালে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালে চার দিনব্যাপী ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে বরিশাল জেনারেল হাসপাতালে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার। এসময় জেলা সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। একই দিন সিটি করপোরেশনের উদ্যোগেও এ ক্যাম্পেইন শুরু হয়েছে।

এবার জেলার ১০টি উপজেলার ৮৫টি ইউনিয়নের ২৫৫টি ওয়ার্ডে ২ হাজার ৪০টি অস্থায়ী টিকাদান কেন্দ্রে এবং প্রতি উপজেলায় ১টি অতিরিক্ত কেন্দ্রেসহ মোট ২ হাজার ৫০টি কেন্দ্রে ৪ হাজার ১শ’ জন স্বেচ্ছাসেবী এই ক্যাম্পেইন বাস্তবায়ন করছে। ক্যাম্পেইনে জেলায় ১২ থেকে ৫৯ মাস বয়সের ২ লাখ ৮২ হাজার ১৪৮ জন শিশু এবং ৬ থেকে ১১ মাস বয়সের ৩৪ হাজার ২২৩ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন।

অপরদিকে একই দিন বেলা ১১টায় নগরীর ১০ নম্বর ওয়ার্ডের বালুরমাঠ বাস্তুহারা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাইয়ে এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মো. ফারুক।

সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, গতকাল শুরু হওয়া ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন আগামী ১৪ ডিসেম্বর বিকেল ৪টা পর্যন্ত চলবে। ৪ দিনব্যাপী ক্যাম্পেইনে সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ডে মোট ২২০টি কেন্দ্রে ৬ মাস থেকে ৫ বছর বয়সী সকল শিশুদেরকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *