এজাহার বদলে ফেলা সেই ওসি কারাগারে

Spread the love

নাগরিক রিপোর্ট : রাজশাহীর পুঠিয়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দিন আহমেদকে কারাগারে পাঠিয়েছেন আদালত। দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি মামলায় রোববার সকালে রাজশাহী বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মোসা. ইসমত আরা তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

হাইকোর্টের নির্দেশমতে এর আগে গত ৮ ডিসেম্বর সকালে সাকিল এই আদালতে আত্মসমর্পণ করেন। সেদিন তিনি আইনজীবীর মাধ্যমে জামিনও চান। তবে মামলার মূল নথি না পৌছায় আবেদনের শুনানি হয়নি। আদালত তাঁকে আবার রোববার শুনানির জন্য আদালতে হাজির হতে বলেছিলেন। সে অনুযায়ী রোববার তিনি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সাকিল উদ্দিন আহমেদের আইনজীবী আসলাম সরকার জানান, রোববার নির্ধারিত দিনে সাকিল উদ্দিন আহমেদ আদালতে হাজির হন। জামিন আবেদনের শুনানিতে বিচারক তাঁর আবেদন নামঞ্জুর করেন। এরপর তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

সাকিলের বিরুদ্ধে অভিযোগ, পুঠিয়া থানার ওসির দায়িত্বে থাকাকালে একটি হত্যা মামলার এজাহার বদলে ছিলেন তিনি। পরিবারের অভিযোগের প্রেক্ষিতে হাইকোর্ট অভিযোগের বিচার বিভাগীয় তদন্ত করান। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এ নিয়ে দুর্নীতি দমন কমিশনও (দুদক) তার বিরুদ্ধে একটি মামলা করে। এ মামলায় জামিন নিতে হাইকোর্টে যান সাকিল। তবে হাইকোর্ট তাকে বিচারিক আদালতেই আত্মসমর্পণের নির্দেশ দেন। বিচারিক আদালত তাকে কারাগারে পাঠাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *