বরিশালে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

Spread the love

নাগরিক রিপোর্ট : যৌতুকের দাবীতে স্ত্রী হত্যার দায়ে সাইদুল ইসলাম মৃধা নামক একজনকে মৃতুদন্ড দিয়েছে বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইবুনাল। একই সঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বিচারক আবু শামীম আজাদ রোববার দুপুরে সাইদুল ইসলাম মৃধার উপস্থিদিতে রায় ঘোষণা করেন। রায় ঘোষনার পর পরই সাইদুল ইসলামকে পুলিশ কারাগারে নিয়ে গেছে।
ডাবের পানির সঙ্গে বিষ মিশিয়ে স্ত্রী আয়েশা আক্তারকে হত্যা করায় সাইদুলকে মৃত্যুদন্ড দেয়া হয়। সাইদুল ইসলাম বরিশালের আগৈলঝাড়া উপজেলার বাকাল গ্রামের আলতাফ মৃধার ছেলে।
বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইবুনালের পাবলিক প্রসিকিউটির (পিপি) অ্যাডভোকেট ফয়জুল হক ফয়েজ জানান, আগৈলঝাড়ার পাশের উপজেলা গোপালগঞ্জ জেলার কোটালীপাড়ার ফজলু কাজীর মেয়েকে আয়েশা আক্তারকে বিয়ে করেছিলো সাইদুল ইসলাম। বিয়ের পর ৩ লাখ টাকা যৌতুকের দাবীতে স্ত্রীর সঙ্গে তার সম্পর্কের অবনতি হয়। এনিয়ে তাদের সংসারে পারিবারিক অশান্তি ছিল। ২০১৬ সালের ৫ অক্টোবর ডাবের পানির সঙ্গে বিষ মিশিয়ে আয়েশা আক্তারকে খাওয়ানো হলে সে মৃত্যুবরন করে। পরে সে বিষপানে আত্মহত্যা করেছে প্রচার করে ঘটনাটি ভিন্নখাতে নেয়ার চেষ্টা চালায় সাইদুল ইসলাম।
এ ঘটনায় আয়েশার বাবা কাজী ফজলু আগৈলঝাড়া থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ মামলার অভিযোগপত্র দেয়। আদালতে ২০ জনের স্বাক্ষ্যগ্রহনে অভিযোগ প্রমানিত হওয়ায় আয়েশার স্বামী সাইদুল ইসলামকে মৃত্যুদন্ড প্রদান করেছেন বিচারক।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *