স্বামীর নির্যাতনে অতিষ্ট হয়ে বিয়ে বিচ্ছেদ করেছেন ফারিয়া

Spread the love

নাগরিক ডেস্ক : ফেসবুকে পরিচয়, এরপর বন্ধুত্ব, অবশেষে প্রেম। তিন বছর প্রেমের পাঠ চুকিয়ে ২০১৮ সালের ফেব্রুয়ারিতে বেসরকারি চাকরিজীবী হারুন অর রশীদ অপুর সঙ্গে আংটি বদল হয় অভিনেত্রী শবনম ফারিয়ার। আর পরের বছর ১ জানুয়ারি জাঁকালো আয়োজনে বিয়ে করেন তারা। বিয়ের ঠিক এক বছর ৯ মাসের মধ্যে বিচ্ছেদ ঘটে এই অভিনেত্রীর। ২০২০ সালের ২৭ নভেম্বর ডিভোর্স দেন তিনি। কারণ হিসেবে ফারিয়া তখন জানিয়েছিলেন, ‘বনিবনা হচ্ছিল না’।

অবশেষে এক বছর পর ‘দেবী’খ্যাত এই অভিনেত্রী জানান, সাবেক স্বামীর মারধরের শিকার হয়েছিলেন তিনি। নির্যাতনের কারণেই তিনি বিচ্ছেদের পথে হাঁটতে বাধ্য হন।

ফারিয়ার ভাষ্য, ‘মৃত মেয়েটার ছবি দেখার পর বারবার আমি দেড়/দুই বছর পিছনে ফিরে যাচ্ছিলাম। মনে পড়ছে, কিভাবে আমি “দেবী” সিনেমার পুরো প্রোমোশন ভাঙ্গা হাত নিয়ে করেছি, যখন কেউ জানতে চেয়েছে কি হয়েছে? বলেছিলাম সিঁড়ি থেকে পরে ব্যথা পেয়েছি! আমার সাহস ছিল না সবাইকে বলার যে কিভাবে ব্যথা পেয়েছি! কারণ আমি জানতাম এই মানুষটার সঙ্গেই থাকতে হবে। না হলে মানুষ কি বলবে! আমার মা সমাজে মুখ দেখাবে কিভাবে! আমার দুই বোন যে স্বপ্ন নিয়ে এত আয়োজনের প্ল্যান করছে তাদের কি জবাব দিবো! কাবিনের ৩ মাস না যেতেই এত কিছু! নিশ্চয়ই সমস্যা আমারই।’

তিনি আরও বলেন, ‘আমি এইটা ভেবে দিনের পর দিন জানালা দিয়ে আকাশের দিকে তাকিয়ে, রাতের পর রাত নির্ঘুম কাটিয়েছি! বারবার ভেবেছি, কিছু হলে সবাই আমাকেই খারাপ বলবে! কিন্তু আমি খুব সৌভাগ্যবান যে আমার মা আমার সবচেয়ে বড় সাপোর্ট হয়ে দাঁড়িয়েছে, সাহস দিয়েছে। বুঝিয়েছে, মানুষ কি বলে তার চেয়ে নিজের ভালো থাকা আরও অনেক জরুরি। জোর করে বিয়ে টিকিয়ে রাখার চেয়ে বেঁচে থাকা আরও জরুরি!’

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ইলমা চৌধুরীর (মেঘলা) অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় সরগরম নেট দুনিয়া। নিহতের পরিবারের দাবি, স্বামী কানাডাপ্রবাসী ইফতেখার আবেদীনের নির্যাতনের কারণেই তার মৃত্যু হয়েছে। এ ঘটনায় গতকাল বুধবার রাজধানীর বনানী থানায় পরিবারের পক্ষ থেকে হত্যা মামলা করা হয়।

এ ঘটনার প্রসঙ্গ টেনে ফেসবুকে একটি পোস্ট দেন কণ্ঠশিল্পী লোপা হোসাইন। সেটি শেয়ার করে নিজের সঙ্গে ঘটে যাওয়া ঘটনা উল্লেখ করেন শবনম ফারিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *