আইভি’র পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

Spread the love

নাগরিক ডেস্ক : নারায়নগঞ্জ সিটি করপােরেশনের নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি বলেছেন, আইভী নৌকার প্রাথী। সবাই নৌকার বিজয়ে কাজ করবেন এটাই চান তিনি।

আজ সােমবার নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের সাথে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের যৌথসভা চলাকালে ভিডিও কলে প্রধানমন্ত্রী এমন নির্দেশ দেন। সভার একপর্যায়ে শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ‌অ্যাডভাকেট জাহাঙ্গীর কবির নানকের মুঠো ফোনে কল দিয়ে উপস্থিত নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং সবাইকে একযোগে নৌকার পক্ষে কাজ করতে নির্দেশ দিন।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ‌’প্রার্থী অনেকেই আছেন। কিন্তু একজনকে যেহেতু মনোনয়ন দিতে হবে তাই আমি আইভীকে দিয়েছি। আইভী নৌকার প্রাথী। সবাই নৌকার বিজয়ে কাজ করবেন এটাই আমি চাই।’ এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানাও উপস্থিত নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। উপস্থিত নেতাকর্মীরা একযোগে হাত নেড়ে নৌকার পক্ষে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

এর আগে সভার সভাপতি ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন- বিএনপি-জামায়াতরা বলছে নির্বাচন অংশ গ্রহণ করবে না। কিন্তু তারা বিভিন্ন কৌশলে করেছেন। তিনি বলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে দেখলাম একজন নিজেকে স্বতন্ত্র প্রার্থী দাবি করছেন। আসলে তিনি বিএনপি জামায়াতের প্রার্থী হিসাবে দাঁড়িয়েছেন। ঢাকার পার্শ্ববর্তী নারায়ণগঞ্জ আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ। এজন্য নির্বাচনের জন্য আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের একটি কমিটি করে দিয়েছেন। যারা নির্বাচন পরিচালনা করবেন, এই কমিটি তাদের সহায়তা করবেন।

তিনি বলেন, ‌‌’আমি আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সদস্য। আমি দেখেছি- অনেকেই প্রার্থী হয়েছিলেন। কিন্তু আমাদের নেত্রী আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত অনুযায়ী প্রার্থী নির্ধারণ করা হয়েছে। নেত্রী যাকে মনোনয়ন দিয়েছেন, তাকে নির্বাচিত করাই আমাদের একমাত্র দলীয় আদর্শ ও লক্ষ্য। মনে রাখতে হবে, আমাদের মধ্যে মতবিরোধ থাকতে পারে। তবে তা হবে পার্টির সমালোচনা কিন্তু পাবলিকলি তা আলোচনায় আসতে পারবে না। দল কিন্তু দায়িত্বশীল ব্যক্তির কাছ থেকে অদায়িত্বশীল কথাবার্তা পছন্দ করে না।’

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ দপ্তর সায়েম খান, সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ।

পরে দলের কেন্দ্রীয় নেতারা নারায়ণগঞ্জ সিটি করপােরেশনের দলীয় মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীসহ জেলা ও মহানগর নেতাদের সঙ্গে আলাদা বৈঠক করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *