১০ বিদ্রোহী প্রার্থী আ’লীগ থেকে আজীবন বহিস্কার

Spread the love

নাগরিক ডেস্ক : দলীয় সিদ্ধান্ত অমান্য করে পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ভোলা সদর উপজেলার ১০ আওয়ামী লীগ নেতাকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বুধবার বিকেলে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার স্বাক্ষরিত এ বহিষ্কার আদেশের বিষয়টি জানানো হয়।

নজরুল ইসলাম গোলদার জানান, বিভিন্ন ইউনিয়নে যারা দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে মনোনয়নপত্র দাখিল করেছিলেন, তাদের মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য চিঠি দেওয়া হয়েছিল। চিঠি পাওয়ার পরও যারা ১৯ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করেননি- এমন ১০ জনকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। সাংগঠনিক শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের জন্য সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বহিষ্কৃতরা হলেন পশ্চিম ইলিশা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান ইউপি চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন ও একই কমিটির কোষাধ্যক্ষ মো. নুরনবী মাস্টার, রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. রেজাউল হক মিঠু চৌধুরী, সদর উপজেলা আওয়ামী লীগ সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মিয়া মো. সিরাজ উদ্দিন (মিয়া সিরাজ), একই ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ও সদর উপজেলা আওয়ামী লীগের সহদপ্তর সম্পাদক মো. আনোয়ার হোসেন ছোটন, ওই ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন, শিবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম রাকিব, ওই ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মো. সেলিম, ভেদুরিয়া ইউনিয়নের আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক-১ মোসলেউদ্দিন পাটোয়ারী এবং উত্তর দিঘলদী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সদস্য তাজুল ইসলাম হাওলাদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *