বছরের শুরুতেই সরব এমপিরা

Spread the love

নাগরিক রিপোর্ট:
প্রায় দেড় বছর পর এলাকায় ফিরেছেন বরিশাল-১ আসনের সংসদ সদস্য হেভিওয়েট আলীগ নেতা আবুল হাসানাত আব্দুল্লাহ। জেলা আলীগের এই সভাপতি গত ক’দিন ধরে নেতাকমী ও সাধারন মানুষের দু:খ-দুর্দশা শুনতে ব্যাস্ত। তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে ভীর জমাচ্ছেন নেতাকর্মীরা। বরিশাল-৬ আসনের নারী সাংসদ নাসরিন জাহান রত্না গত দুই সপ্তাহ ধরে ভিত্তিপ্রস্তর, ফুলেল শুভেচ্ছা নিয়ে এলাকায় ছুটছেন। সদরের সাংসদ কর্নেল (অব:) জাহিদ ফারুক শামিমও ইদানীং নিজ আসনেই জনসেবায় সময় দিচ্ছেন। মেঘনা ঘেরা বরিশাল-৪ আসনের সাংসদ পংকজ নাথ দলীয় প্রতিপক্ষের চাপে এলাকায় ঘনঘন আসছেন।

 

নতুন বছর শুরু হতে না হতেই বরিশালের সংসদ সদস্যরা এভাবে নির্বাচনী আসনে ফিরে সরব হয়ে উঠেছেন। ফুলেল শুভেচ্ছা, ভিত্তিপ্রস্তর স্থাপন, সুখ-দু:খের খবর, দান খয়রাত, মিস্টুমুখের মত এলাকার নানা ধরনের সামাজিক অনুষ্ঠান এখন আর বাদ দিচ্ছেন না এমপিরা। দলীয় নেতাকমী ও অনুসারীরা মনে করছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে টার্গেট করে এলাকায় এলাকায় আগেভাগেই প্রস্তুতি নিচ্ছেন এমপিরা। তাদের ধারনা সাম্প্রতিক ইউপি ভোটের মত সংসদ নির্বাচন হলে জনগনই হবে শেষ ভরসা।

বরিশাল জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সস্পাদক মাহাতাব উদ্দিন সুরুজ বৃহস্পতিবার রাতে বরিশাল-১(গৌরনদী-আগৈলঝাড়া) এর সংসদ সদস্য আবুল হানানাত আব্দুল্লাহকে ফুল দিতে আগৈলঝাড়ার সেরালে জান। ইউপি চেয়ারম্যান সুরুজ বলেন, হাসনাত ভাই এলাকায় এসেছেন অনেকদিন পর। তাই সাক্ষাত করে ফুলের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি দলের সাংগঠনিক ব্যবস্থা জোরদার করার পরামর্শ দিয়েছেন। আগামীতেও নৌকা প্রতীতের বিজয় অব্যহত রাখতে মিলেমিশে সকলের সাথে যোগাযোগ রাখতে বলেছেন। চেয়ারম্যান সুরজের মত নেতাকর্মীদের ঢল নামছে গত কয়েকদিন ধরে এমপি হাসানাতের বাড়িতে।

জানতে চাইলে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অ্যাড. তালুকদার মো: ইউনুস বলেন, নতুন বছরে তাদের লক্ষ্য আগামী সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সংগঠনকে শক্তিশালী করা। তিনি বলেন, হাসনাত ভাই আসছেন এলাকায়, তাই নেতাকমীদের মাঝেও প্রানের সঞ্চার হচ্ছে। ভেদাভেদ ভুলে আগামী নির্বাচনের জন্য তিনি দলকে শক্তিশালী করারে পরামর্শ দিয়েছেন।

বরিশাল-৪ (হিজলা-মেহেন্দীগঞ্জ) আসনের আ’লীগ দলীয় সংসদ সদস্য পংকজ নাথের বিরুদ্ধে সাম্প্রতিক সময়ে একটি বলয় তৈরি হয়েছে। তারা আ’লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদকে নিয়ে সমাবেশও করেছেন। মেহেন্দীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মাহফুজুল আলম লিটনও সম্প্রতি এমপি পংকজকে ছেড়ে হাসানাত বলয়ে ভীড়েছেন। এসব কারনে এমপি পংকজ এলাকায় বাড়িয়েছেন তৎপরতা।

এমপি পংকজের অনুসারী মেহেন্দীগঞ্জ উপজেলা আলীগের সহ সভাপতি খোরশেদ আলম ভুলু বলেন, সাংসদ পংকজ বৃহস্পতিবারও এলাকায় কম্বল বিতরন করেছেন। নির্বাচনকে সামনে রেখে তার লক্ষ্য যেসব প্রকল্প হাতে নিয়েছেন তা বাস্তবায়ন করা। বাকি ২ বছর এ কাজগুলো শেষ করতে পাড়লে জনগন উন্নয়নের জোয়ারে আ’লীগকে ভোট দিবেন। তিনি বলেন, যারা মহিউদ্দিন ভাইকে হারিয়ছে, তারাই এখন এমপি পংকজকে হারাতে চান। যেকারনে এলাকায় শোডাউন দেয়। তারা নেত্রীর সাথে সাক্ষাত করে হিজলা-মেহেন্দীগঞ্জের চিত্র তুলে ধরবেন।

বরিশাল-৬(বাকেরগঞ্জ) আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য নাসরিন জাহান রত্না গত ১৬দিন ধরে এলাকায়। রাস্তাঘাট, শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন, বিজয়ী চেয়ারম্যানদের ফুল গ্রহনসহ নানা কার্যক্রমে তিনি হঠাৎ এলাকায় তৎপর।
জাতীয় পার্ঠির বাকেরগঞ্জ উপজেলা যুগ্ন সাধারন সম্পাদক বিপ্লব মিত্র বলেন, এমপি উন্নয়ন কাজ ও সামাজিক কর্মকান্ডে অংশ নিচ্ছেন। শুক্রবারও বাকেরগঞ্জ কলেজের সুবর্ন জয়ন্তীতে ছিলেন। তিনি বলেন, একজন এমপি এলাকায় এতো দিন চোখে তো পড়বেই। তবে এতোদিন তিনি এলাকায় আসলেও প্রচার হতো না।

তবে জাতীয় পার্টির জেলা জাপার সদস্য সচিব ইকবাল হোসেন তাপস বলেন, ১ জানুয়রী দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তারা বড় ধরনের সোডাউন দিবেন। সামনের জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করেই তারা দলের ৩৬ তম প্রতিষ্ঠাবাষিকী করতে যাচ্ছেন। বরিশাল জেলার দুটি আসনে তাদের এমপি রয়েছে। বরিশাল-৬ আসনের সাংসদ নাসরিন জাহান রত্না গত ১৫-১৬ দিন ধরে এলাকায়। জনগনের সাথে যোগাযোগ রক্ষা করে যাচ্ছেন তিনি।

বরিশাল-৫(সদর) আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব:) জাহিদ ফারুক শামীম ইদানীং নগরীতেই ব্যস্ত সময় পাড় করছেন। সদরের বিভিন্ন ইউনিয়নেও তার তৎপরতা।

তবে বরিশাল-৩(বাবুগঞ্জ-মুলাদী) আসনের জাপার সাংসদ গোলাম কিবরিয়া টিপু এলাকায় তেমন একটা আসেন না। জাপা জেলা সদস্য সচিব তাপস বলেন, টিপু ভাই এলাকায় না আসলেও জনগনের সাথে যোগাযোগ আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *