নতুন বছরে নতুন দায়িত্ব

Spread the love

নাগরিক ডেস্ক:
নতুন বছরে নতুন ভূমিকায় অভিনেত্রী জয়া আহসান। জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) শুভেচ্ছাদূত হিসেবে নিযুক্ত হয়েছেন দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী। ২০২২ সালের প্রথম দিন তথা আজ শনিবার থেকেই নিজের দায়িত্ব পালন করবেন তিনি।

অভিনয়ের পাশাপাশি নানা উন্নয়নমূলক কাজে নিজেকে যুক্ত রাখেন জয়া। তার সেবামূলক কাজ একাধিকবার বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে। এবার ইউএনডিপির শুভেচ্ছাদূত হিসেবে তিনি মূলত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বা এসডিজি অর্জনে সবার সচেতনতা বাড়াতে কাজ করবেন। এসডিজি ছাড়াও দারিদ্র্য, নৈতিকতা, মূল্যবোধ ও সুশাসন, সহনশীলতা, পরিবেশ, জ্বালানি এবং লিঙ্গ সমতা নিয়ে সচেতনতা বাড়াতে কাজ করবেন নায়িকা।

ইউএনডিপির শুভেচ্ছাদূত হতে পেরে আপ্লুত জয়া আহসান। এই অভিনেত্রী বলেন,‘ইউএনডিপি-র শুভেচ্ছাদূত হতে পেরে আমি একদিকে যেমন আনন্দিত, তেমনই দেশের মানুষের জন্য কাজ করতে পারব ভেবে নিজেকে সম্মানিত মনে করছি। আমাদের এই সুন্দর পৃথিবী রক্ষার জন্য যে লক্ষ্যমাত্রা (যা এসডিজি নামে পরিচিত) নির্ধারণ করা হয়েছে, ২০৩০ সালের মধ্যে সেটি অর্জন করতে হলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

আর আমি আমার কাজের মধ্য দিয়ে এই বিষয়ে সচেতনতা বাড়াতে চেষ্টা করব। যাতে আমরা সবাই মিলে বাংলাদেশসহ বিশ্বকে আরও সুন্দর, সহনশীল করে গড়ে তুলতে পারি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *