জমি নিয়ে জালজালিয়াতি : ৪ ভাইবোনসহ ইউপি চেয়ারম্যান কারাগারে

Spread the love

নাগরিক রিপোর্ট :  ভূয়া ডিক্রি ও জাল দলিলের মাধ্যমে হিন্দু পরিবারের জমি আত্মাসাত করার অভিযোগে দায়ের হওয়া মামলায় ভাইবোনসহ কারাগারে গেলেন
বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দাড়িয়াল ইউনিয়ন চেয়ারম্যান শহিদুল ইসলাম হাওলাদার। গতকাল বুধবার সকালে বরিশাল চিফ জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালতের বিচারক মহিবুল হাসান তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তারআগে চেয়ারম্যান শহিদুল ইসলামসহ অপর ৪ আসামী আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করেছিলেন। বিচারক আবেদন নামঞ্জুর করেন।
কারাগারে যাওয়া অপররা হচ্ছেন- চেয়ারম্যান শহীদুল ইসলাম হাওলাদারের ভাই আব্দুর রশিদ হাওলাদার, আবুল হোসেন হাওলাদার, তৌহিদুল ইসলাম হাওলাদার ও বোন কোহিনুর বেগম।
আদালত সুত্রে জানা গেছে, দাড়িয়াল এলাকার নরেন্দ্র নাথ পাল তার পৈত্রিক ওয়ারিশ সুত্রে ৬ একর ২ শতাংশ জমির মালিক। চেয়ারম্যান শহীদুল ইসলাম হাওলাদার নিলাম ডিক্রি সুত্রে মালিকানা দাবী করে ২০১৬ সালে ওই জমি দখলের চেষ্টা চালান। পর খোঁজ নিয়ে নরেন্দ্র নাথ পাল জানতে পারেন, ২০১৫ সালে ৩ একর ৫৩ শতাংশ জমির জাল নিলাম ডিক্রী তৈরী করা হয়েছে। অবশিষ্ঠ জমি আত্মসাত করার জন্য নরেন্দ্র নাথ পালের ফুফু জয়া ও গীতা এবং জনৈক হোসেনের নাম ব্যবহার করে সাতক্ষিরার সাব রেজিষ্ট্রি অফিসে সম্পন্ন দেখিয়ে একটি জাল সাব কবলা দলিল সৃষ্টি করা হয়। ২০১৬ সালে চেয়ারম্যান শহিদুল ইসলাম ওই জমি স্থানীয় ভূমি অফিসে রেকর্ড সংশোধনের চেষ্টা চালিয়ে ব্যর্থ হন।
এ ঘটনায় ২০১৯ সালে শহীদুল ইসলামসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করেন নরেন্দ্র নাথ পাল। সিআইডির পরিদর্শক মো. সেলিমা মিয়া অভিযোগের সত্যতা নিশ্চিত করে গত ১৪ সেপ্টেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন দেন।
আদালত সুত্রে জানা গেছে, প্রতিবেদন পাওয়ার পর শহীদুল ইসলামসহ অভিযুক্ত অপর ৯ জনের বিরুদ্ধে হাজির হওয়ার জন্য আদালত সমন দিয়েছিল। তারা আদালতে হাজির না হওয়ায় গত ১২ ডিসেম্বর আসামীদের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা দেন আদালত। ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *