সোনার দামে রেকর্ড

Spread the love

নাগরিক ডেস্ক : দেশের বাজারে সোনার দামে রেকর্ড সৃষ্টি করেছে। পাঁচদিনের ব্যবধানে সোনার দাম ফের বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ভরিপ্রতি বেড়েছে এক হাজার ৫০ টাকা। ফলে ভালো মানের সোনা প্রতি ভরির দাম বেড়ে দাঁড়িয়েছে ৭৯ হাজার ৩১৫ টাকায়।

মঙ্গলবার বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বুধবার (৯ মার্চ) থেকে দেশে নতুন দাম অনুযায়ী স্বর্ণ কেনাবেচা হবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা কিনতে খরচ পড়বে ৭৯ হাজার ৩১৫ টাকা। ২১ ক্যারেটের সোনার দাম ৯৩৩ টাকা বাড়িয়ে ৭৫ হাজার ৭০০ টাকা নির্ধারণ করা হয়েছে। ১৮ ক্যারেটের ৮১৬ টাকা বেড়ে প্রতি ভরি সোনার দাম দাঁড়িয়েছে ৬৪ হাজার ৯৬৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ৬৪২ টাকা বাড়িয়ে ৫৪ হাজার ৬৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

তবে রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫১৬ টাকা।

২১ ক্যারেটের রুপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত রাখা হয়েছে।
এর আগে, গত ৩রা মার্চ সোনার দাম বাড়িয়েছিল বাজুস। ওই দামে আজ (মঙ্গলবার) পর্যন্ত ২২ ক্যারেটের সোনা ছিল ৭৮ হাজার ২৬৫ টাকা। ২১ ক্যারেটের ৭৪ হাজার ৭৬৬ টাকা, ১৮ ক্যারেটের ৬৪ হাজার ১৫২ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ছিল ৫৩ হাজার ৪২১ টাকা।&

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *