বিসিসির বাজেট আজ: কি পাচ্ছেন নগরবাসী!

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ বরিশাল সিটি করপোরেশণের (বিসিসি) ২০১৯-২০ অর্থবছরের বাজেট উপস্থাপন করা হবে আজ বুধবার। বেলা ৩টায় নগর ভবন চত্বরে উম্মুক্ত পরিবেশে বাজেট উপস্থাপন করবেন মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। গত ২৪ অক্টোবর দায়িত্ব গ্রহনের পর তিনি প্রথমবার বাজেট পেশ করছেন। এটি হবে বিসিসির অষ্টাদশ বাজেট। এবারের বাজেট স্বপ্নবিলাসী হবে না বলে দাবী করছে করপোরেশন কর্তৃপক্ষ। তবে বাজেট নিয়ে কৌতুহলেরও শেষ নেই। কি পাচ্ছেন তা নিয়ে নগরবাসীর মধ্যে চলছে জল্পনা-কল্পনা।
বিসিসির জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু জানান, বাজেট স্বপ্নবিলাসী হবে না, বরং বাস্তবায়নযোগ্য হবে। বাজাটের আকার কমবেও না। বেশ সুখবর রয়েছে আসন্ন বাজেটে। উন্নয়ন খাতে বেশি গুরুত্ব পাবে সড়ক ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, দখলকৃত খাল পুনরুদ্ধার এবং খনন। নগরীর সৌন্দর্য বর্ধণের কাজও গুরুত্বসহকারে দেখা হচ্ছে আসন্ন বাজেটে। তিনি বলেন, মানুষকে স্বপ্ন দেখানোর কোন বাজেট না দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন মেয়র সাদিক আবদুল্লাহ। জনগনের যা দরকার হবে সেটিই হবে আসন্ন বাজেট।
উল্লেখ্য, ২০১৭-১৮ অর্থ বছরে বিসিসিতে ৪৪৩ কোটি টাকার বাজেট উপস্থাপন করেছিলেন তৎকালীন মেয়র আহসান হাবীব কামাল। ২০১৮-১৯ অর্থ বছরে বাজেট দেয়া হয়নি বিসিসিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *