আমতলীতে বিএনপির দু’গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ : ১৪৪ ধারা জারি

Spread the love

আমতলী (বরগুনা) প্রতিনিধি : আমতলীতে বিএনপির বিবাদামান দু’গ্রুপের একই স্থানে সমাবেশ ডাকায় শান্তি ভঙ্গের আশঙ্কায় উপজেলা প্রশাসন শনিবার বিকেল ৪ টা থেকে রাত ১২ টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে। এসময় সমাবেশ স্থল আমতলী চৌরাস্তা মোর এলাকায় কোন রকম অবৈধ সভা সমাবেশ না করার জন্য মাইকিং করা হয়েছে।

জানা গেছে, গত ২ আগস্ট আমতলী উপজেলা ও পৌর বিএনপির নব গঠিত কমিটি ঘোষনার পর দলের অভ্যন্তরে চরম কোন্দল দেখা দেয়। উপজেলা কমিটির আহবায়ক জালাল আহম্মেদ ফকির এবং পৌর কমিটির সদস্য সচিব মো. তুহিন মৃধার নেতৃত্বে একটি গ্রুপ এবং উপজেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান হিরু ও পৌর বিএনপির আহবায়ক কবির ফকির এর নেতৃতে বিএনপির আরেকটি গ্রুপে নেতা কর্মীরা ভাগ হয়ে মিটিং মিছিল করে আসছে। জালাল ফকির ও তুহিন মৃধার নেতৃত্বে চলা গ্রুপটি কামরুজ্জামান হিরু ও কবির ফকির পদ পাওয়ায় তারা তা মনতে পারছেনা দাবী কামরুজ্জামান হিরু গ্রুপের। জালাল ফকির গ্রুপের দাবী কামরুজ্জামান হিরু ও কবির ফকির বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-শ্রম বিষয়ক সম্পাদক মো. মামুন মোল্লার মাধ্যমে টাকার বিনিময়ে কমিটিতে পদ পদবী পেয়েছে। এজন্য এই গ্রুপটি গত ১০ আগস্ট একেস্কুল দলীয় কার্যালয়ের সামনে জালাল ফকির ও তুহিন মৃধার নেতৃত্বে বিএনপি কেন্দ্রীয় সহ-শ্রমবিষয়ক সম্পাদকের বিরুদ্ধে ঝাড়– মিছিল করে।

কামরুজ্জামান হিরু ও কবির ফকিরের নেতৃত্বে চলা গ্রুপটি শনিবার বিকেল ৪টায় আমতলী নতুন বাজার চৌরাস্তা মোর এলাকায় নতুন কমিটিকে স্বাগত জানানোর জন্য এক সমাবেশে ও আনন্দ র‌্যালি বের করার ঘোষনা দেয়। একই স্থানে একই সময় বিএনপির আহবায়ক জালাল ফকির ও তুহিন মৃধার নেতৃত্বে অপর অংশটিও একই সময় একই স্থানে সমাবেশ ডাকে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ও শান্তি ভঙ্গের আশঙ্কা দেখা দেয়।

শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির অশঙ্কায় এবং শান্তি রক্ষার্থে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মাজিস্ট্রেট তার ক্ষমতাবলে শনিবার বিকেল ৪টা থেকে রাত ১২ টা পর্যন্ত আমতলী চৌরাস্তা মোর এলাকায় সকল প্রকার অবৈধ সভা সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করে মাইকিং করে।
আমতলী উপজেলা বিএনপির আহবায়ক জালাল আহম্মেদ ফকির বলেন, বিএনপির ত্যাগী নেতা কর্মীদের বাদ দিয়ে কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সহ-সম্পাদক মামুন মোল্লা কামরুজ্জামান হিরু ও কবির ফকিরকে পদ দিয়েছে। আমরা এটা মানি না।

আমতলী উপজেলা পৌর বিএনপির সদস্য সচিব তুহিন মৃধা বলেন, কামরুজ্জামান হিরু ও কবির ফকির টাকার বিনিময়ে পদ পদবী বাগিয়েছে। আমরা এর বিরোধিতা করছি।

উপজেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান হিরু বলেন, আমি এবং কবির ফকির দলে পদ পাওয়ায় জালাল ফকিরের গ্রুপটি তা সহ্য করতে পারছে না বিধায় আমাদের বিরোধিতা করছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম মিজানুর রহমান বলেন, শহরের পরিস্থিতি শান্ত রয়েছে। বিএনপির ঘোষিত সমাবেশস্থলে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম আবদুল্লাহ বিন রশিদ বলেন, শহরের চৌরাস্তা মোর এলাকায় বিএনপির দুই গ্রুপ একই স্থানে এবং একই সময় সমাবেশ ডাকায় শান্তি শৃঙ্খলা রক্ষার্থে শনিবার বিকেল ৪ টা থেকে রাত ১২ টা পর্যন্ত সভা সমাবেশ নিষিদ্ধ কওে ১৪৪ ধারা জারি করা হয়েছে।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *