বরগুনার এএসপি মহরম আলী প্রত্যাহার

Spread the love

নাগরিক রিপোর্ট : বরগুনায় ছাত্রলীগের শোক দিবসের শোভাযাত্রায় সংগঠনের পদবঞ্চিত প্রতিপক্ষ গ্রুপের হামলা এবং হামলা থামাতে গিয়ে পুলিশের বেধরক লাঠিপেটার ঘটনায় বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মহররম আলীকে তার কর্মস্থল থেকে সরিয়ে আনা হয়েছে। তাকে বরিশাল রেঞ্জ পুলিশের উপ মহাপরিদর্শক (ডিআইজি) কার্যালয়ে বিশেষ দায়িত্বে নিযুক্ত করা হয়েছে। মঙ্গলবার দুপুরে রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান এই আদেশ দিয়েছেন।

মঙ্গলবার বিকেলে ডিআইজি এস এম আক্তারুজ্জামান মহররম আলীকে বরগুনা থেকে প্রত্যাহারের সত্যতা নিশ্চিত করে বলেন, সোমবার বরগুনার ওই ঘটনার পর পুলিশের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাই নিরপেক্ষ তদন্তের স্বার্থে মহররম আলীকে আপাতত রেঞ্জ কার্যালয়ে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে।

গতকাল সোমবার বরগুনায় জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা ছাত্রলীগের শোক শোভা যাত্রায় সংগঠনের পদবঞ্চিত প্রতিপক্ষ গ্রুপ ইট পাটকেল নিক্ষেপ করে হামলা চালায়। জেলা শিল্পকলা একাডেমির সামনে এই ঘটনার সময় ইট পাটকেলে পুলিশের একটি গাড়ির সামনের কাচ ভেঙ্গে যায়। এ সময় পুলিশ ছাত্রলীগের ওই পক্ষটিকে নিবৃত করতে বেধরক লাঠিপেটা করে। বরগুনা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সামনেই পুলিশের লাঠিচার্জের ঘটনা ঘটে। এ সময় সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ও কর্তব্যরত অতিরিক্ত পুলিশ সুপার মহররম আলীর মধ্যে লাটিচার্জের ঘটনা নিয়ে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। এ ঘটনা তদন্তে সোমবার রাতেই পুলিশের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার রাতে সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু একটি শোক সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘পুলিশের উদ্দেশ্যই ছিল ছাত্রলীগের নেতাকর্মীদের লাঠিপেটা করা’। এ সময় তিনি অতিরিক্ত পুলিশ সুপার মহররম আলীকে প্রত্যাহার ও তার বিচার দাবি করেন। ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *