৮৫ বছরের বরের সঙ্গে ৬৫ বছরে কনের বিয়ে

Spread the love

নাগরিক ডেস্ক : বর মোকছেদ আলী খানের বয়স ৮৫ বছর। অন্যদিকে কনে ৬৫ বছরের শিউলী বেগম। মঙ্গলবার রাতে ঝালকাঠির রাজাপুরের মঠবাড়ি ইউনিয়নের পূর্ব ইন্দ্রপাশা গ্রামে এই যুগলের বিয়ে হয়। তাদের বিয়ে এলাকায় বেশ চাঞ্চল্য সৃষ্টি করেছে।

জানা গেছে,প্রবীণ এই দম্পতির বাড়ি ঝালকাঠির রাজাপুরের মঠবাড়ি ইউনিয়নের পূর্ব ইন্দ্রপাশা গ্রামে। বর মোকছেদ আলী খান এলোতেই ছোট একটি দোকান দিয়ে ক্ষুদ্র ব্যবসা চালান। বসবাস করেন দোকানের পেছনে ছোট একটি কক্ষে। স্ত্রী মারা যাওয়ার পর সন্তানরা তাদের পরিবার ও কর্মজীবন নিয়ে ব্যস্ত। তাকে দেখাশোনা করার কেউ নেই। এ কারণে ৮৫ বছর বয়সে নতুন করে তিনি বিয়ের সিদ্ধান্ত নেন। অন্যদিকে কনে শিউলী বেগমের স্বামীও মারা গেছে কয়েক বছর আগে। তাকেও সঙ্গ দেওয়ার কেউ নেই। শিউলী জানান, স্বামী নেই। একটা ঢাল তো ধরা লাগে। থাকার জন্যও তো একটা জায়গা দরকার। এজন্য বিয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

মোকছেদ আলী আর শিউলী বেগমের বিয়ের সিদ্ধান্ত শুধু এলাকার মধ্যেই সীমাবদ্ধ থাকেনি। পৌঁছে যায় ইউনিয়ন পরিষদেও। বিষয়টি শুনে স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারসহ গণ্যমান্য ব্যক্তিরা মিলে অনুষ্ঠানিকভাবে কাজি ডেকে দেনমোহর ধার্য করে মঙ্গলবার রাতে তাদের বিয়ে রেজিস্ট্রি করিয়ে দিয়েছেন।

মঠবাড়ি ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুস সালাম জানান, দুজন বিয়েতে সম্মত হলে এলাকার লোকজন মিলে কাজি এনে ১০ হাজার টাকা দেনমোহরে বিয়ে রেজিস্ট্রি করে দেয়া হয়।

মঠবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ জালাল হাওলাদার জানান, তাদের দুজনেরই দেখাশোনা করার কেউ নেই। তাদের বিয়ের কথা শুনে এলাকায় গিয়ে স্থানীয় মেম্বারসহ গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে বিয়ে পড়িয়ে দেয়া হয়েছে। তারা দুজনই বৃদ্ধ । তারা যাতে সুখে শান্তিতে বসবাস করতে পারেন এই প্রার্থনাও করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *