বিএনপির পদবঞ্চিতদের ঝাড়ু মিছিল, কুশপুত্তলীকা দাহ

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশাল মহানগরে ওয়ার্ড কমিটি ঘোষণা দেয়া নিয়ে রোববার রাতে বিএনপি কার্যালয়ে ভাংচুর করেছে বিক্ষুব্ধরা। সোমবার বিকেলে নগরে বিক্ষোভ করেছেন পদবঞ্চিতরা। শেষ বিকেলে নগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবিরের ছবি সম্বলিত কুশ পুত্তলিকা নিয়ে বিক্ষোভ মিছিল করা হয়। এসময় সবার হাতে ছিল ঝাড়ু।

পরে দলীয় কার্যালয়ে সদস্য সচিব মীর জাহিদুল কবিরের ছবি সম্বলিত কুশ পুত্তলিকায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন বঞ্চিতরা।

এর আগে রোববার রাতে সদর রোড দলীয় কার্যালয়ে ২, ৬, ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষনা করেন মহানগরে সদস্য জাহিদুর রহমান রিপন। ২ নম্বর ওয়ার্ডের কমিটি ঘোষণা করাকালে তাকে মারতে তেড়ে আসেন ২ নম্বর ওয়ার্ডের সিনিয়র যুগ্ন আহ্বায়ক হানিফুল ইসলাম সুমন। তিনি আহ্বায়ক পদ প্রত্যাশী ছিলেন। এসময় দলীয় কার্যালয়ে চেয়ার ছোড়াছুড়িসহ মধ্যে হুলূস্থুল পরিস্থিতি সৃষ্টি হয়।

পদপ্রত্যাশী সুমন বলেন, তিনি ৯২ সালে ছাত্রদল থেকে রাজনীতি শুরু করে এখন বিএনপি করছেন। এ পর্যন্ত ২৩টি মামলার আসামী হয়েছেন। ঘোষিত কমিটির আহ্বায়ক সামসুল আলম টুলু ও সদস্য সচিব কাজী আশরাফুজ্জামান প্রায় এক বছর আগে বিএনপির রাজনীতিতে সক্রিয় হয়েছে। সুমন অভিযোগ করেন, আহ্বায়ক পদ পেতে তার কাছে ২ লাখ টাকা চাওয়া হয়েছিল। তিনি দেননি। যারা দিয়েছেন তাদের পদ দেয়া হয়েছে।
একই অভিযোগ করেন ৬ নম্বর ওয়ার্ডের পদবঞ্চিত নেতা সৈয়দ আলম চিশতি ভান্ডারীর। তিনি বলেন, মহানগরের শীর্ষ নেতারা বলেছেন, দল চালাতে টাকাওয়ালা লোক লাগে। যার টাকা আছে তাকে পদ দেয়া হবে।

মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর। শুধুমাত্র তার অনুসারী হওয়ার যোগ্যতায় আহ্বায়ক মোস্তফা মিয়া ও সদস্য সচিব জিয়াউল হক পদ পেয়েছেন বলে অভিযোগ পদবঞ্চিতদের। অভিযোগ উঠেছে আহবায়ক মোস্তফা মিয়া বিএনপির রাজনীতিতে হঠাৎ আগমন।

এব্যপারে বরিশাল নগর বিএনপির আহবায়ক মনিরুজ্জামান ফারুক এ প্রসঙ্গে বলেন, রোববার রাতে দলীয় কার্যালয় ২ নং কমিটি ঘোষনাকালে বিশৃংখলা করেছে কয়েকজন। এ নিয়ে তদন্ত কমিটি করেছি। এ পর্যন্ত ২৭টি ওয়ার্ড কমিটি ঘোষনা করেছি। তিনি বলেন, শতভাগ নির্ভূল করে কমিটি করা কঠিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *