ভোলার গ্যাস বরিশালে সরবরাহের দাবিতে বিক্ষোভ

Spread the love

নাগরিক রিপোর্টা:
দ্বীপ জেলা ভোলার গ্যাস অগ্রাধীকারের ভিত্তিতে বরিশাল বিভাগের শিল্পাঞ্চল ও আবাসিক খাতে সংযোগের দাবিতে নগরে বিক্ষোভ, সমাবেশ ও মিছিল হয়েছে। বুধবার অশ্বিনী কুমার হলের সামনে ভোলার গ্যাস রক্ষায় নাগরিক আন্দোলন জেলা কমিটির উদ্যোগে এই কর্মসূচি হয়। পরে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করে জেলা প্রশাসক শহীদুল ইসলামের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন।

সমাবেশের সভাপতিত্ব করেন ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলন বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী। এসময় বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি বরিশাল জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, বিপ্লবী কমিউনিস্ট লীগ মহানগর সভাপতি অধ্যাপক বীরেন রায়, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ সদস্য সন্তু মিত্র, বরিশালের নাগরিক আন্দোলনের কর্মী কাজী মিজানুর রহমান প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ভোলার গ্যাস দক্ষিণাঞ্চলের উন্নয়নে ব্যবহার না করে ঢাকা, গাজীপুর, আশুলিয়া, ময়মনসিংহে সরবরাহের জন্য সরকার বেসরকারী প্রতিষ্ঠান ইন্ট্রাকোর সাথে যে চুক্তি করেছে তা গণবিরোধী ও দক্ষিণাঞ্চলের মানুষের সাথে বিশ্বাসঘাতকতা।

শিক্ষায়-সম্পদে সমৃদ্ধ দক্ষিণাঞ্চল সরকারের অবহেলার কারণে এখন খানাভিত্তিক দারিদ্রে সারাদেশে প্রথম হয়েছে। ভোলা থেকে পাইপলাইন বসানোর জন্য সরকার অর্থ বরাদ্দ দিতে রাজি হচ্ছেনা অথচ ইন্ট্রাকোকে সিলিন্ডারে গ্যাস ভরে উচ্চমূল্যে বিক্রি করার অনুমতি দিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *