রোড মার্চ ঘিরে দক্ষিনে প্রস্তুত বিএনপি

Spread the love

নাগরিক রিপোর্ট:
দক্ষিণাঞ্চলে শনিবার ৮০ কিলোমিটার রোডমার্চ করতে যাচ্ছে বিএনপি। বরিশাল থেকে পিরোজপুর পর্যন্ত সড়কপথে প্রায় ১০ হাজার যানবাহন নিয়ে অতিক্রম করবে দলটির নেতাকর্মীরা। নগরের বঙ্গবন্ধু উদ্যান (বেলস পার্ক) থেকে সকাল সাড়ে ১০টায় রোডমার্চের উদ্বোধন শেষে পিরোজপুর পর্যন্ত কমপক্ষে ৫টি পথসভা করা হবে। রোড মার্চ কর্মসুচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। গতকাল শুক্রবার এ উপলক্ষে দলীয় নেতৃবৃন্দ উদ্বোধনী স্থান বেলস পার্ক পরিদর্শন করেছেন।

মাঠ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন। নগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক, সদস্য সচিব জাহিদুল কবির জাহিদ, দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব আবুল কালাম শাহিন, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন রেজা খান প্রমুখ।

এসময় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রোড মার্চ কর্মসুচীর সমন্বয়ক বিলকসি জাহান শিরিন বলেন, দেশের গণতন্ত্র পুনরুদ্ধারসহ ভোট ও মানুষের অধিকার ফিরিয়ে দেওয়ার আন্দোলনে মাঠে রয়েছে বিএনপি। বিভাগীয় রোড মার্চের মাধ্যমে দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানাবে বিএনপি। শান্তিপূর্ণভাবে বরিশাল শহর থেকে শুরু করে ঝালকাঠি হয়ে পিরোজপুর গিয়ে রোডমার্চ শেষ হবে।

তিনি আরও বলেন, শনিবার সকালে লেবুখালী থেকে বরগুনা, পটুয়াখালীর নেতাকর্মীরা এবং ভোলার নেতাকর্মীরা বেলস পার্ক এসে সম্পৃক্ত হবেন। পরে তারা নানা যানবাহনে পিরোজপুর রোড মার্চ শুরু করবেন। বরিশাল থেকে পিরোজপুর এই দুরত্বের ৫টি স্থান যথাক্রমে বরিশাল আউটার স্টেডিয়াম, কালিজিরা ব্রিজ, ঝালকাঠী, রাজাপুর এবং পিরোজপুরে পথসভা হবে। এর মধ্যে ষাটপাকিয়া সহ বিভিন্ন স্থানে গনজমায়েত করবে নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *