বড় দলগুলোর মধ্যে ক্ষমতায় টিকে থাকার লড়াই চলছে- চরমোনাই পীর

Spread the love

নাগরিক রিপোর্ট:
আখেরী মোনাজাতের মধ্যদিয়ে শনিবার সকালে শেষ হয়েছে বরিশার সদর উপজেলার চরমোনাইতে পীরের দরবার শরীফে তিনদিনব্যাপী অগ্রহায়ণ মাসের মাহফিল। সকাল সাড়ে ৮টায় শুরু হয়ে ২০ মিনিটের মোনাজাত পরিচালনা করেন চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

তিনি ভারত, কাশ্মীর, মিয়ানমার, ফিলিস্তিন ও সিরিয়াসহ বিশ্বের নির্যাতিত মুসলমানদের নিরাপত্তা এবং সমগ্র মুসলিম উম্মার শান্তি কামনা করেন। মুসলিম নিধনকারী দখলদার ইসরাইলের ধ্বংস কামনা করা হয় মোনাজাতে।

মোনাজাতের আগে শেষ বয়ানে পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, বাংলাদেশ এখন চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশে বড় রাজনৈতিক দলগুলোর মধ্যে ক্ষমতায় টিকে থাকা ও ক্ষমতাসীন হওয়ার লড়াই চলছে। দেশে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করতে চাইলে সর্বস্তরে ইসলামকে বিজয়ী করতে হবে। পীর বলেন, মানুষ আজ আল্লাহকে ভুলে নাফরমানি কাজ করছে। অথচ একজন মানুষ কবরে গিয়ে মাফ না পাওয়া পর্যন্ত নিজেকে নিকৃষ্ট পশুরমতো মনে করতে হবে।

গত শুক্রবার জুমা’র নামাজ শেষে চরমোনাই’র পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীমের উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে শুরু হয় চরমোনাই দরবার শরীফের তিনদিনব্যাপী মাহফিল। সোমবার সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে লাখ মুসল্লির মিলনমেলা।

আয়োজকরা জানান, এবারের মাহফিলে দুইজন মুসুল্লীর মৃত্যু হয়েছে। তারমধ্যে ঢাকার ওয়ারী এলাকার মো. এনামুল (২১) শুক্রবার কীর্তণখোলায় গোসল করতে নেমে স্রোতের টানে ভেসে যায়। পরে তার মৃতদেহ উদ্ধার হয়েছে। এছাড়া নারায়নগঞ্জে ফতুল্লা এলাকার মো. কেরামত আলী (৭৫) নামক আরেক মুসুল্লী হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *