বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, গ্রেপ্তার-৫

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালে অবরোধের সমর্থনে বিএনপির মিছিলে আওয়ামী লীগ কর্মীরা হামলা ও পুলিশ লাঠিচার্জ করেছে। এসময় মহানগর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক অ্যাডভোকেট আলী হায়দার বাবুলসহ ৫জনকে গ্রেপ্তার করা হয়। বুধবার দুপুরের দিকে নগে নবগ্রাম সড়কে মহানগর বিএনপি মিছিল বের করে। সেখান থেকে আলী হায়দার বাবুলসহ ৪ জনকে এবং এর আগে বেলা ১২টার দিকে বান্দ রোডে আরেকটি মিছিল থেকে স্বেচ্ছাসেবক দলের মহানগর আহ্বায়ক মশিউর রহমান মঞ্জুকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার অপররা হলেন ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ন আহ্বায়ক মাহফুজুর রহমান, চরমোনাই ইউনিয়ন যুবদলের আহ্বায়ক আবু সালেহ সোয়েব ও তানজিদ হোসেন।
মহানগর বিএনপির সদস্য জাহিদুর রহমান রিপন জানান, পূর্ব প্রস্ততি অনুযায়ী বটতলা টেম্পু ষ্টান্ডে জড়ো হয় মহানগরের শতাধিক নেতাকর্মী দুপুরে ঝটিকা মিছিল বের করে করেন। ভারপ্রাপ্ত আহ্বায়ক আলী হায়দার বাবুল ও সদস্য সচিব মীর জাহিদুল ইসলাম মিছিলের নেতৃত্ব দিচ্ছিলেন।

মিছিলটি অনুমানিক ২শ গজ দুরে অগ্রসর হলে ওই সড়কে পানিস্পদ প্রতিমন্ত্রী ও নৌকার প্রার্থী জাহিদ ফারুক শামীমের বাসার সামনে অবস্থানরত আওয়ামী লীগ নেতাকর্মীরা হামলা করে। একই সময়ে পিকআপে পুলিশ এসে বিএনপি কর্মীদের ওপর লাঠিচার্জ করে। ঘটনাস্থল থেকে বাবুলসহ ৪ জনকেআটক করা হয়।

হামলায় বরিশাল আইন কলেজ ছাত্রদলের আহ্বায়ক আসলাম, ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য সচিব স্বপন চৌধুরীসহ ১৫ জন আহত হয়েছে বলে দাবী করেন রিপন।
বরিশাল কোতোয়ালী মডেল থানার ওসি আনোয়ার হোসেন বলেন, আটকদের আগের বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরন করা হবে। নতুন কোন মামলা হবেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *