বরিশালে ছয় প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

Spread the love

নাগরিক রিপোর্ট:
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশালের ছয়টি আসনে ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে রিটার্নিং অফিসার। রোববার রিটার্নিং অফিসার মো: শহিদুল ইসলাম যাচাই বাছাই শেষে ৬ জনের মনোনয়নপত্র প্রাথমিকভাবে বাতিল করেছেন। এছাড়া ৭ জনের বিরুদ্ধে নানা আপত্তি পাওয়ায় তা অপেক্ষামান রাখা হয়েছে।

বরিশাল-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর মনোনয়নপত্রে আমেরিকায় তার স্ত্রীর নামে বাড়ি আছে এমন অভিযোগ তোলা হয়। বিষয়টি হলফনামায় উল্লেখ আছে কিনা তা যাচাইয়ে একটি অভিযোগ দেয়া হয়েছে।

বরিশাল-৪ আসনের আওয়ামী লীগের প্রার্থী ড.শাম্মী আহমেদ ও স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ দেবনাথ এর বিষয়ে পাল্টাপাল্টি অভিযোগ থাকায় আজ সোমবার শুনানি শেষে সিদ্ধান্ত জানাবেন বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার শহিদুল ইসলাম।

বাতিলকৃত ৬ প্রার্থী হলেন- বরিশাল ১ আসনের জাকের পার্টির মনোনীত প্রার্থী মোহাম্মদ রিয়াজ মোরশেদ জামান। তিনি হলফনামা সঠিকভাবে দাখিল করেননি।
বরিশাল-২ আসন থেকে বাংলাদেশ কংগ্রেস দলের প্রার্থী মোহাম্মদ মিরাজ হোসেন ও স্বতন্ত্র প্রার্থী আলবার্ট বাড়ৈ মনোনয়নপত্র বাতিল হয়েছে। এদের উভয়ের হলফনামা সঠিকভাবে দাখিল না করায় মনোনয়নপত্র বাতিল করা হয়।

বরিশাল-৬ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী জাকির খান সাগর, মোহাম্মদ শাহরিয়ার মিয়া, নূরে আলম শিকদার এর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এদের সকলে এক শতাংশ ভোটারের নাম জমা না দেয়ায় তাদের মনোনয়ন পত্র বাতিল করা হয়। এ আসনের স্বতন্ত্র প্রার্থী শামসুল আলম চুন্নুর ঋন খেলাফির অভিযোগে প্রার্থীতা স্থগিত করা হয়।
এদিকে ১৫ লাখ ৪ হাজার ৪৬ টাকা ভ্যাট বকেয়া থাকায় বরিশাল ৩ আসনের জাতীয় পার্টির গোলাম কিবরিয়ার টিপুর মনোনয়নপত্রে আপত্তি দেয় ভ্যাট অফিস। পরে পরিশোধ করে কাগজ জমা দিলে তার মনোনয়নপত্র বৈধ করা হয়।

বরিশালের ছয়টি আসনে ৫৫ জন প্রার্থী করেছিলেন মনোনয়ন দাখিল করেছিলেন। আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *