বাকেরগঞ্জে গরুর হাটে পথসভা, ভোট চাইলেন নৌকার প্রার্থী

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশাল-৬(বাকেরগঞ্জ) আসনে আওয়ামী লীগের এমপি প্রার্থী মেজর জেনারেল (অব:) হাফিজ মল্লিক গরুর হাটে পথসভা করে নৌকায় ভোট চেয়েছেন। তিনি গনসংযোগে এলাকার পরিবর্তনের প্রতিশ্রুতিও দেন। শুক্রবার সকালে উপজেলার পাদ্রিশিপুর বড় রঘুনাথপুর গো হাটে সহস্রাধিক মানুষের উপস্থিতিতে এ সভা করেন। এসময় হ্যান্ডমাইকে কমীরা নৌকার শ্লোগান দেন। একই ঘটনা ঘটিয়েছেন উপজেলার কয়েকটি এলাকায়। শত শত লোকজন জড়ো করে পথসভার মাধ্যমে আ’লীগের প্রার্থী হাফিজ মল্লিক আচারনবিধি লংঘন করেছেন বলে প্রতিদ্বন্দী প্রার্থীরা অভিযোগ করেছেন।

শুক্রবার সকালে নৌকার প্রার্থী মেজর জেনারেল (অব:) হাফিজ মল্লিক বাকেরগঞ্জ উপজেলার পাদ্রিশিপুর ইউনিয়নের নিউ মার্কেট থেকে গনসংযোগ শুরু করেন। নেতাকর্মীরা এসময় হাফিজ মল্লিককে নিয়ে হ্যান্ডমাইকে নৌকার শ্লোগান দিতে থাকেন। সেখান থেকে বাস স্টান্ড, কান্তিবাজার হয়ে রঘুনাথপুর চেয়ারম্যান গোহাটে পৌছান। হাটের কার্যক্রম চলাকালীন অনুসারীরা হাফিজ মল্লিককে পরিচয় করিয়ে দেন।

বেলা ১১টার দিকে প্রার্থী হাফিজ মল্লিক হ্যান্ডমাইকে জনতার উদ্দেশ্যে বলেন, ‘আপনারা ৭ জানুয়ারী ভোট কেন্দ্রে যাবেন এবং নৌকায় ভোট দিবেন। ভোট আবার পাঁচাইয়েন না। ঘরে বসে থেকে ভোট নস্ট করবেন না। ভোট যত বেশি বেশি দিবেন, আপনাদের প্রার্থী ততো বেশি শক্তিশালী হবে।’ হাফিজ মল্লিক বক্তব্যে আরও বলেন, সুযোগ কিন্তু বারবার আসেনা। ২২ বছর পর সুযোগ এসেছে। নৌকায় ভোট দেন, এলাকার পরিবর্তন হবে। আমরা যেটা পাইনি সুদে আসলে তা আদায় করবো। ৭ জানুয়ারী আপনারা ভোট বিপ্লব ঘটাবেন। এসময় তার কর্মীরা উচ্চস্বরে নৌকার শ্লোগান দিতে থাকেন।

জানতে চাইলে পাদ্রিশিবপুর ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি ফজলুর রহমান বলেন, হাফিজ মল্লিক এলাকায় সকাল থেকে গনসংযোগ ও পথসভা করছেন। রঘুনাথপুর গো হাট চলাকালীন বেলা ১১টায় সেখানে পথসভা করেছেন। তিনি বলেন, হাট চলাকালীন সেখানে সব সময় দুই এক হাজার লোক থাকে। তিনি মাইকে উন্নয়নের আশ্বাস দিয়ে প্রকাশ্যে নৌকায় ভোট চেয়েছেন। জাপা নেতা বলেন, প্রতিক বরাদ্ধের আগে এটা করা ওনার ঠিক হয়নি। এভাবে লোকজন জড়ো করে ভোট চাওয়া বিধিমালা ভঙ্গের মধ্যে পরে। তিনি আচারনবিধি লংঘন করেছেন।

নৌকার মেয়র প্রার্থী হাফিজ মল্লিককে এ বিষয়ে জানতে ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেননি। তবে পথসভায় তার সঙ্গে ছিলেন ঘনিষ্ঠজন ঢাকা মহানগর যুবলীগ উত্তরের সহ সম্পাদক জাকির মৃধা। তিনি বলেন, স্যারকে (হাফিজ মল্লিক) নিয়ে শুক্রবার পথসভা করেছি বাকেরগঞ্জের পাদ্রিশিবপুরের বিসমিল্লাহ বাজার, রঘুনাথপুর গরুর হাট, চরাদি, কবাই এলাকায়। তিনি দাবী করেন প্রার্থী পথসভা করতে পারেন, সমস্যা নাই। জাকির মৃধা বলেন, ওনাকে (হাফিজ মল্লিক) নৌকা দিয়েছে আ’লীগ, উনি ভোট চাইতেই পারেন। হাফিজ মল্লিক প্রধানমন্ত্রীর কাছের লোক। তাকে এলাকায় যেতে বলেছেন। তাই এলাকায় এসে জনগনের সঙ্গে কথা বলছেন তিনি।

বরিশাল-৬ আসনের এমপি প্রার্থী জাসদের কেন্দ্রীয় যুগ্ন সাধারন সম্পাদক মোহাম্মাদ মহসীন বলেন, শুক্রবার প্রধানমন্ত্রী কোটালীপাড়ায় তার নিজের নির্বাচনী এলাকায় নেতাকর্মীদের আচারনবিধি মেনে চলার নির্দেশ দিয়েছেন। এমন নির্দেশ সবার মেনে চলা উচিৎ। প্রধানমন্ত্রীর এই নির্দেশনার ব্যাত্যয় ঘটানো ঠিক হয়নি নৌকার হাফিজ মল্লিকের।

এব্যপারে বরিশাল জেলা প্রশাসক শহিদুল ইসলাম বলেন, নির্বাচনী আচারনবিধি অনুযায়ী প্রতিক বরাদ্ধের আগে পথসভা করতে পারেন না। নৌকার প্রার্থী হাফিজ মল্লিক এধরনের সভা করলে তিনি বিধি লংঘন করেছেন। তবে এখনও এ সংক্রান্ত কোন অভিযোগ পাননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *