হিজলায় এমপি পংকজ ও শাম্মী অনুসারীদের মাঝে উত্তেজনা

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালে প্রধানমন্ত্রীর জনসভায় দুই গ্রুপে সংঘর্ষে কৃষকলীগ নেতা মো: সিরাজ সিকদারের (৬০) মৃত্যুতে তার গ্রামের বাড়ি হিজলায় উত্তেজনা বিরাজ করছে।

সেখানকার দুই প্রার্থী পংকজ নাথ এবং ড. শাম্মীর অনুসারীদের মধ্যে শুক্রবার বঙ্গবন্ধু উদ্যানে সংঘর্ষ ঘটে। ওই ঘটনার জেরে শনিবার সকালে পংকজ অনুসারীরা এলাকায় বিক্ষোভ মিছিল করেছে। বাদ আসর উপজেলার গুয়াবাড়িয়া ইউপির পুর্ব কোরালিয়ায় সিরাজ এর নিজ বাড়িতে জানাজা শেষে তার দাফন সম্পন্ন করা হয়। এসময় আওয়ামী লীগের নেতাকর্মী এবং গোয়েন্দা সংস্থার লোকজন উপস্থিত ছিলেন।

শনিবার সকাল ১১টায় প্রধানমন্ত্রীর জনসভায় অনুসারীদের উপর হামলার প্রতিবাদে হিজলা উপজেলা সদর থেকে মিছিল বের করে পংকজ অনুসারীরা। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এনায়েত হোসেন হাওলাদার এর নেতৃত্বে বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক স্বপন চৌধুরী, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ন আহবায়ক কাজী লিয়াকত, উপজেলা ছাত্রলীগের সভাপতি সুলাইমান শান্ত প্রমূখ। সমাবেশে বক্তারা বঙ্গবন্ধু উদ্যানে পংকজ নাথের কর্মীদের উপর হামলার প্রতিবাদ জানান।

এদিকে জনসভায় মৃত মো: সিরাজ সিকদারের লাশ শনিবার বিকেলে হিজলার গুয়াবাড়িয়া পুর্ব কোরালিয়ায় তার গ্রামের বাড়িতে নিয়ে আসা হয়। বাদ আসর জানাজা শেষে পারিবারিক গোরস্থানেই দাফন সম্পন্ন হয়। এসময় উপস্থিত ছিলেন ড. শাম্মীর ভাই মেহেন্দীগঞ্জ উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক সাহাব আহমেদ, হিজলা উপজেলা আ’লীগের সভাপতি সুলতান মাহমুদ টিপু সহ নেতাকর্মীরা। এসময় নেতৃবৃন্দ বলেন, আমাদের দুর্ভাগ্য যে জনসভায় গিয়ে লাশ হয়ে ফিরলেন কৃষকলীগ নেতা সিরাজ। সিরাজের পরিবারের পাশে আমরা থাকবো এবং এই শোককে শক্তিতে রুপান্তরিত করতে হবে।

হিজলা থানার ওসি জুবাইর আহমেদ বলেন, সিরাজের লাশ দাফন হয়েছে। এলাকায় চাপা উত্তেজনা আছে। এ ঘটনায় এক পক্ষ মিছিল করেছে। তারা পরিস্থিতি পর্যবেক্ষন করছেন।

এব্যপারে বরিশাল কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিচুল হক বলেন, সিরাজ অসুস্থ হয়ে মারা গেছেন। এজন্য থানায় কোন অভিযোগ দায়ের হয়নি।

প্রসঙ্গত, বরিশাল-২(হিজলা-মেহেন্দীগঞ্জ) আসনে নৌকার প্রার্থী ড. শাম্মি আহমেদ। দ্বৈত নাগরিকত্বের কারনে তার মনোনয়ন বাতিল হয়ে গেছে। এ আসনের বর্তমান এমপি পংকজ নাথ নির্বাচনী মাঠে রয়েছেন। পংকজ আর শাম্মীর মধ্যে বিরোধের জেরে শুক্রবার বঙ্গবন্ধু উদ্যানে প্রধানমন্ত্রীর জনসভায় সংঘর্ষে কৃষকলীগ নেতা সিরাজের মৃত্যু ঘটেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *